shono
Advertisement

ICC World Cup 2023: আলোর রোশনাইয়ে ফুটে উঠল সেরা ফিল্ডারের নাম, কার গলায় ‘সোনার’ মেডেল?

চলতি টুর্নামেন্টে দ্বিতীয়বার সেরা ফিল্ডারের মেডেল পেলেন এই তারকা।
Posted: 10:48 AM Oct 30, 2023Updated: 02:09 PM Oct 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেরা ফিল্ডারের মেডেল। চলতি বিশ্বকাপে (ICC World Cup 2023) ভারতীয় দলের (India Cricket Team) প্রত্যেকের কাছেই খুব কাঙ্খিত হয়ে উঠেছে এই বিষয়টি। তার ফলও দেখা যাচ্ছে খেলার মাঠে। ব্যাটে-বলে ভাল পারফর্ম করার পাশাপাশি নজর কাড়ছে ভারতের দুরন্ত ফিল্ডিংও। প্রতি ম্যাচের শেষেই এক খেলোয়াড়ের গলায় পরিয়ে দেওয়া হচ্ছে সেদিনের সেরা ফিল্ডারের মেডেল। লখনউয়ে ইংল্যান্ডের (India vs England) বিরুদ্ধে ম্যাচ শেষ হওয়ার পরেও তার অন্যথা হল না। ফিল্ডিং কোচ টি দিলীপ জানিয়ে দিলেন সেরা ফিল্ডারের নাম।

Advertisement

তবে ভারতীয় দলের সেরা ফিল্ডারের দৌড়ে অবশ্য অন্যদের টপকে এগিয়ে গেলেন একজন। চলতি টুর্নামেন্টে দ্বিতীয়বারের জন্য এই মেডেল উঠল তাঁর গলায়। তিনি- চোট সারিয়ে দুরন্ত কামব্যাক করা কে এল রাহুল (KL Rahul)। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংয়েও দলকে ভরসা যোগাচ্ছেন। রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধেও দুরন্ত ডাইভ দিয়ে নিশ্চিত বাউণ্ডারি বাঁচিয়েছেন। ম্যাচে একটি ক্যাচ নেন, স্টাম্পিংও করেন রাহুল। সব মিলিয়ে, তাঁকেই সেরা ফিল্ডার হিসাবে বেছে নেন দিলীপ। 

[আরও পড়ুন: CFL 2023: নিয়মরক্ষার ম্যাচে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামবে ডায়মন্ডহারবার]

এদিন সেরা ফিল্ডারের ঘোষণাতেও ছিল উৎসবের মেজাজ। প্রত্যেক দিনই নয়া কায়দায় প্রকাশ করা হয় সেরা ফিল্ডারের নাম। কোনওদিন মাঠের জায়ান্ট স্ক্রিন তো কোনওদিন স্পাইডারক্যাম। তবে উৎসবের লখনউতে আতশবাজি আর আলোর মেলবন্ধনে ফুটে উঠল সেরা ফিল্ডারের নাম। আলোর কারসাজিতে দেখা গেল রাহুলের নাম। তাঁকে মেডেল পরিয়ে দিলেন শ্রেয়স আইয়ার। মেডেল পেয়েই কামড় দিয়ে বিশেষ সেলিব্রেশন ভারতীয় উইকেটকিপারের।

চলতি টুর্নামেন্টে এই নিয়ে দ্বিতীয়বার সেরা ফিল্ডার হলেন রাহুল। পাকিস্তানের বিরুদ্ধেও এই মেডেল পেয়েছিলেন তিনি। এছাড়াও একবার করে এই মেডেল উঠেছে বিরাট কোহলি, শার্দূল ঠাকুর, রবীন্দ্র জাডেজা ও শ্রেয়স আইয়ারের গলায়।

[আরও পড়ুন: বিশ্বকাপজয়ী থেকে ফুটবলের ‘ব্যাড বয়’! সব বিতর্ক পেরিয়ে ‘ফুটবল রাজপুত্র’, শুধুই এক কিংবদন্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement