shono
Advertisement

ICC World Cup 2023: বাউন্ডারির দড়ি সরিয়ে ক্যাচ ধরছে পাকিস্তান! ম্যাচের ভাইরাল ছবি ঘিরে বিতর্ক

পাক দলের পাশাপাশি কাঠগড়ায় মাঠ কর্তৃপক্ষও।
Posted: 10:51 AM Oct 11, 2023Updated: 03:26 PM Oct 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসৎ উপায়ে বিশ্বকাপের (ICC World Cup 2023) ম্যাচ জিতেছে পাকিস্তান! বাবর আজমের দলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ ক্রিকেটপ্রেমীদের। বিশ্বকাপের ম্যাচের একাধিক ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে দিয়ে তাঁদের প্রশ্ন, কেন মাঠে নেমে বেশি সুবিধা পাচ্ছে পাক ক্রিকেট দল (Pakistan Cricket Team)। প্রসঙ্গত, চলতি বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচই হায়দরাবাদে খেলেছে পাকিস্তান। চাপের মুখে পড়লেও শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে জিতেছে তারা। কিন্তু দুই ম্যাচেই মাঠ বিকৃত করার অভিযোগ উঠেছে পাক দলের বিরুদ্ধে।

Advertisement

শাহিন আফ্রিদিদের বিরুদ্ধে ঠিক কী অভিযোগ? নেটিজেনদের দাবি, ইচ্ছাকৃতভাবে বাউন্ডারির সীমানা বাড়িয়ে দিয়েছেন পাক ফিল্ডাররা। নির্ধারিত সীমা থেকে বেশ খানিকটা সরিয়ে দেওয়া হয়েছে বাউন্ডারি রোপ। ফলে সীমানা পার করে ছক্কা মারা শটও সোজা গিয়ে জমা পড়ছে ফিল্ডারের হাতে। মঙ্গলবারের ম্যাচে এইভাবেই আউট হন শতরান হাঁকানো শ্রীলঙ্কা ব্যাটার কুশল মেন্ডিস। বাউন্ডারি লাইনের ঠিক ধারে দাঁড়িয়ে তাঁর ক্যাচ নেন ইমাম উল হক।

[আরও পড়ুন: পাক যুদ্ধের মহড়া, আফগান ম্যাচ জিতে প্রস্তুতির ভাবনা ভারতের]

সেই আউটের ছবি ভাইরাল হতেই কার্যত ঝড় শুরু হয় নেটদুনিয়ায়। ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে নির্ধারিত সীমা মেনে বাউন্ডারি কতটা বড় হওয়া উচিত। কিন্তু সেই দাগ থেকে বেশ খানিকটা দূরে সরিয়ে দেওয়া হয়েছে বাউন্ডারি রোপ। শুধু শ্রীলঙ্কা নয়, নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ খেলতে নেমেও পাক দল এই একই ছক কষেছিল বলে অভিযোগ নেটিজেনদের।

তবে পাকিস্তান দলের পাশাপাশি কাঠগড়ায় তোলা হচ্ছে হায়দরাবাদের স্টেডিয়াম কর্তৃপক্ষকেও। অনেকেরই দাবি, বাউন্ডারি রোপ সরিয়ে দেওয়ার বিষয়টি আয়োজকদের লক্ষ্য রাখা উচিত। অন্যদিকে, ম্যাচ শেষের পর স্টেডিয়ামের মাঠকর্মীদের সঙ্গে ছবি তোলে গোটা পাক দল। সেই ছবিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

[আরও পড়ুন: ‘হাসপাতালে ভর্তি হলেও…’, শুভমানের দ্রুত সুস্থতা নিয়ে আশাবাদী ভারতীয় দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement