shono
Advertisement

ICC World Cup 2023: শ্রীলঙ্কা ম্যাচে সেরা ফিল্ডারের নাম জানালেন শচীন তেণ্ডুলকর, কার গলায় সোনার মেডেল?

রোহিতদের তাতাতে ২০০৩ সালের ড্রেসিংরুমের কিসসাও শোনালেন শচীন।
Posted: 09:53 AM Nov 03, 2023Updated: 10:02 AM Nov 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেরা ফিল্ডারেরে মেডেল দেওয়ার অভিনবত্ব বজায় রাখল ভারতীয় দল। ড্রোনের মাধ্যমে মেডেল দেওয়া, জায়ান্ট স্ক্রিনে নাম ফুটে ওঠা, লাইট শোর মাধ্যমে সেরা ফিল্ডারের নাম প্রকাশের পর এবার সেই নাম ঘোষণা করলেন খোদ ক্রিকেট ঈশ্বর।

Advertisement

শ্রীলঙ্কা ম্যাচের পর সেরা ফিল্ডার কে হবেন, সেটা দেখার যেমন আগ্রহ ভারতীয় দলের সমর্থকদের মধ্যে ছিল, তেমনই আগ্রহ ছিল কীভাবে এই পুরস্কার প্রাপকের নাম ঘোষণা করা হবে সেটা নিয়েও। ম্যাচ শেষে ড্রেসিংরুমে সারপ্রাইজটি দিলেন ফিল্ডিং কোচ টি দিলীপ (T Dilip)। জানিয়ে দিলেন, আজকের ম্যাচের সেরা ফিল্ডারের নাম ঘোষণা করবেন খোদ ক্রিকেট ‘ঈশ্বর’।

[আরও পড়ুন: CFL 2023: নিয়মরক্ষার ম্যাচে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামবে ডায়মন্ডহারবার]

এর পরই ড্রেসিং রুমের টিভি স্ক্রিনে ফুটে ওঠে শচীনের (Sachin Tendulkar) মুখ। ভারচুয়াল বার্তায় তিনি ভারতীয় দলকে প্রশংসায় ভরিয়ে দেন। দল যেভাবে ঐক্যবদ্ধভাবে একটি একটি করে ম্যাচ ধরে এগিয়ে যাচ্ছে, তার প্রশংসা শোনা যায় মাস্টার ব্লাস্টারের মুখে। শোনা যায় ২০০৩ বিশ্বকাপের ড্রেসিং রুমের অজানা কিসসাও। শচীন জানান, ২০০৩ বিশ্বকাপেও ড্রেসিং রুমকে ঐক্যবদ্ধ রাখার উদ্যোগ নিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, জন রাইটরা। সেই বিশ্বকাপে প্রতিদিন ম্যাচ শুরুর আগে ক্রিকেটারদের একটি বোর্ডে সই করতে হত। তাতে লেখা থাকত, “আমি পারব, আমরাই পারব।”

[আরও পড়ুন: বিশ্বকাপজয়ী থেকে ফুটবলের ‘ব্যাড বয়’! সব বিতর্ক পেরিয়ে ‘ফুটবল রাজপুত্র’, শুধুই এক কিংবদন্তি]

নিজেদের ড্রেসিংরুমের কিসসা শোনানোর পরই সেরা ফিল্ডার হিসাবে শ্রেয়স আইয়ারের নাম ঘোষণা করেন শচীন। এমনিতে শ্রীলঙ্কা মাত্র ৫৫ রানে অল-আউট হয়ে যাওয়ায় ভারতীয় ফিল্ডারদের বিশেষ কসরত করতে হয়নি। তবুও যেটুকু সময় শ্রীলঙ্কা মাঠে ছিল নজরকাড়া ফিল্ডিং করেছেন শ্রেয়স। একটি দুর্দান্ত ক্যাচও নিয়েছেন তিনি। সেকারণেই এই পুরস্কারপ্রাপ্তি। বিশ্বকাপে এই নিয়ে দ্বিতীয়বার সেরার পুরস্কার পেলেন শ্রেয়স। কে এল রাহুলও দুবার সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement