shono
Advertisement

ICC World Cup 2023: পাখির চোখ ষষ্ঠবার বিশ্বজয়, রোহিতদের বিরুদ্ধে অজিদের ট্রাম্পকার্ড কী?

অজিদের দুর্বলতাই বা কোথায়?
Posted: 08:01 PM Nov 18, 2023Updated: 08:01 PM Nov 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ষষ্ঠবার বিশ্বকাপ (ICC World Cup 2023) জয়ের লক্ষ্যে নামছে অস্ট্রেলিয়া (Australia)। প্রথম দুই ম্যাচে ধরাশায়ী হওয়ার পরে ঘুরে দাঁড়িয়েছে ব্যাগি গ্রিন বাহিনী। টানা আট ম্যাচ জিতে সোজা ফাইনালে। তবে ষষ্ঠবারের জন্য ট্রফি জয়ের পথে প্রচুর বাধা পেরতে হবে অজিদের। টুর্নামেন্টে অপরাজেয় ভারতীয় দলের মোকাবিলা করতে হবে। সেই সঙ্গে দলের দুর্বলতা সারিয়ে ভারতের বিরুদ্ধে লড়তে হবে। ফাইনালের (ICC World Cup Final) আগে এক নজরে অস্ট্রেলিয়ার শক্তি ও দুর্বলতা।

Advertisement

শক্তি: অজিদের প্রধান শক্তি হল ওপেনিং বোলার ও ব্যাটার। ম্যাচের শুরুতেই বিপক্ষের ব্যাটিংয়ে ভয় ধরাচ্ছেন মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউড। গ্রুপ পর্বে ভারতের বিরুদ্ধেও পরপর তিন উইকেট তুলে নিয়েছিলেন দুই পেসার। পাশাপাশি দুরন্ত ফর্মে রয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। আগ্রাসী মেজাজে রান তুলছেন তাঁর ওপেনিং পার্টনার ট্র্যাভিস হেডও। এছাড়াও দলের সবচেয়ে সফল বোলার অ্যাডাম জাম্পা। স্পিন সহায়ক উইকেটে ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন। এছাড়াও অজিদের এগিয়ে রাখবে তাদের মানসিকতা। প্রায় হেরে যাওয়ার মতো অবস্থা থেকে বেরিয়ে আফগানিস্তান, নিউজিল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। 

[আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে ফাইনালে প্রথম একাদশে অশ্বিন? কী বললেন রোহিত?]

দুর্বলতা: দলের মিডল অর্ডারের উপর সেভাবে ভরসা করা যাচ্ছে না। স্টিভ স্মিথের মতো বড় নাম থাকলেও রান পাননি বিশ্বকাপে। স্পিনের বিরুদ্ধে প্রবল অস্বস্তিতে পড়েছে অজি ব্যাটিং লাইন আপ। কম রানের লক্ষ্য থাকলেও স্পিন খেলতে গিয়ে উইকেট হারাচ্ছেন মার্নাস লাবুশানেরা। আহমেদাবাদের পিচে খেলতে নামলেও জাম্পা-ম্যাক্সওয়েল ছাড়া আর কোনও স্পিনার নেই অজিদের হাতে। অস্ট্রেলিয়াকে ভোগাবে ডেথ ওভারের বোলিংও।

আন্ডারডগ হিসাবেই ফাইনাল খেলতে নামছে অস্ট্রেলিয়া। তার আগে ভারতকে বেশ সমীহ করে গেলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। বিশেষ করে ভারতীয় বোলারদের প্রশংসা শোনা গেল তাঁর মুখে। তবে আন্ডারডগ হলেও, ট্রফি নিয়ে ভারত ছাড়ার লক্ষ্যে অবিচল ক্যাঙারু বাহিনী। 

[আরও পড়ুন: ‘জিতেগা তো ইন্ডিয়া’, ফাইনালে মাঠে বল পড়ার আগেই ‘ঘোষণা’ রোহিতের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement