shono
Advertisement

ICC World Cup 2023: বিশ্বকাপে ফাইনালে হারের পর রাহুল-রোহিতকে খোঁচা! ‘এক ঢিলে দুই পাখি’ মারলেন গম্ভীর

ভারতীয় ক্রিকেটে ঝামেলা তুঙ্গে।
Posted: 04:14 PM Nov 28, 2023Updated: 04:14 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে তাঁর সম্পর্ক খুবই ভালো। ভারতীয় দলের হেড কোচ ও অধিনায়কে সবসময় প্রশংসায় ভরিয়ে দেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তবে বিশ্বকাপের (ICC World Cup 2023) ফাইনালে হারের পর দ্রাবিড় ও রোহিতকে খোঁচা দিলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন ওপেনার। এবং এই ইস্যুতে নাম না করে শচীন তেণ্ডুলকরকেও (Sachin Tendulkar) টেনে এনেছেন তিনি।

Advertisement

কিন্তু কেন গম্ভীরের নিশানায় ভারতের কোচ ও অধিনায়ক?

বিশ্বকাপ ফাইনালের আগে সাংবাদিক বৈঠকে এসেছিলেন রোহিত। সেখানে অকপটে বলে দিয়েছিলেন যে, “রাহুল দ্রাবিড়ের জন্য বিশ্বকাপ জিততে চাই।” তবে খেলার ফলাফল কী হয়েছিল সেটা গোটা দুনিয়া জানে। রোহিতের সেই বক্তব্য মেনে নিতে পারছেন না গম্ভীর। তিনি বলেন, “দেশের জন্য বিশ্বকাপ জয়ের কথা ভাবা উচিত। বিশেষ কোনও ব্যক্তির জন্য নয়। রাহুল দ্রাবিড় বিশ্বকাপ জেতার বিষয়ে অবশ্যই যোগ্যতম ব্যক্তি। কিন্তু তাই বলে বিশেষ একজনের জন্য বিশ্বকাপ জিততে হবে এটা ভেবে নেওয়া এবং দলের অধিনায়ককে সাংবাদিকদের সামনে সেই কথা বলার কোনও মানে হয় না।”

[আরও পড়ুন: ‘নীরবতা’ ভেঙে রহস্যময় পোস্ট বুমরাহর, বিশ্বকাপে ফর্মে ফিরে জবাব দিলেন নিন্দুকদের?]

এই প্রসঙ্গে গম্ভীর আবার ২০১১ সালের বিশ্বকাপের একটি বিশেষ প্রসঙ্গ টেনে আনেন। সেবার বীরেন্দ্র শেহওয়াগ, যুবরাজ সিং, বিরাট কোহলিরা বারবার বলেছিলেন যে, ‘শচীন পাঁজির জন্য বিশ্বকাপ জিততে চাই।’ সেই ব্যাপারটা নিয়েও ২২ বছর পর আপত্তি জানালেন গম্ভীর। তিনি ফের বলেন, “আমাদের বিশ্বকাপ জয়ের বছরেও একটি ঘটনা ঘটেছিল। সেবারও একজন বিশেষ ক্রিকেটারকে নিয়ে দলের অনেকেই আবেগপ্রবণ হয়ে পড়েছিল। বলেছিল সেই ব্যক্তির জন্য বিশ্বকাপ জিততে চাই। আমার কাছে এমন বার্তার কোনও মূল্য নেই। কারণ বিশ্বকাপ দেশের জন্য জেতা হয়। কোনও ব্যক্তির জন্য নয়।”

[আরও পড়ুন: হার্দিক ফিরতেই রোহিতের সুখের সংসারে আগুন, মুম্বই ইন্ডিয়ান্সকে আনফলো বুমরাহর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement