shono
Advertisement

বিশ্বকাপে যোগ্যতা না পাওয়া দেশই চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক! আবেদন ঘিরে জল্পনা তুঙ্গে

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চেয়ে আইসিসি-র কাছে আবেদন করেছে এই দেশ।
Posted: 12:41 PM Nov 28, 2023Updated: 01:10 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy) কি হবে পাকিস্তানে? নাকি তা সরে যাবে অন্যত্র?
পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়া নিয়ে হঠাৎই শুরু হয়েছে অনিশ্চয়তা। এই পরিস্থিতিতে আইসল্যান্ড ক্রিকেট (Iceland Cricket) চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চায় বলে সোশাল মিডিয়ায় বার্তা দিয়েছে।
২০১৭ সালে শেষ বার চ্যাম্পিয়ন্স ট্রফি হয়েছিল। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান (Pakistan)। আট বছর পরে ফের তা হওয়ার কথা। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফি পাক মুলুকে হওয়ার ক্ষেত্রে বাদ সেধেছে ভারত ও পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক। 

Advertisement

[আরও পড়ুন: কোন কারণে মোহনবাগানের পাঁচ গোলে হার? অকপটে জানিয়ে দিলেন জুয়ান ফেরান্দো]

পাকিস্তানের মাটিতে গিয়ে ভারত খেলতে না চাওয়ায় হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হয় এশিয়া কাপ। এক্ষেত্রেও ভারত যদি শেষপর্যন্ত পাকিস্তানে গিয়ে না খেলে, তাহলে চ্যাম্পিয়ন্স ট্রফি সরে যেতে পারে দুবাইয়ে। নয়তো এশিয়া কাপের মতো হাইব্রিড মডেল অনুসরণ করা হতে পারে। 

এরকম প্রেক্ষিতে আইসল্যান্ড ক্রিকেট সোশাল মিডিয়ায় লিখেছে, ”আমরা পিছিয়ে যাওয়ার লোক নই। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চেয়ে আমরা আইসিসি-র কাছে বিড করলাম। আইসিসি-র গ্রেগ বার্কলে কী বলেন, তার অপেক্ষায় রয়েছি আমরা।” গ্রেগ বার্কলেকে উদ্দেশ্য করে লেখা এক চিঠিতে আইসল্যান্ড ক্রিকেট লিখেছে, ২০২৫ সালের ফেব্রুয়ারি-মার্চে চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তানে হওয়ার কথা। এর মধ্যেই শোনা যাচ্ছে, চ্যাম্পিয়ন্স ট্রফি সরে যাবে পাকিস্তান থেকে। এই প্রেক্ষিতে আমরা চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করার আবেদন করছি।” উল্লেখ্য, বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারা দেশ চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করতে চাওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন অনেকেই। 
২০২৫ অবশ্য এখনও ঢের দেরি। তবে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন নিয়ে যে ঝড় উঠবে তা বলাই বাহুল্য। শেষমেশ চ্যাম্পিয়ন্স ট্রফি কোথায় হয় সেটা বলবে সময়।

[আরও পড়ুন: বিরাটের টুইট একমাস পর ‘কপি’ করে ব্যাপক ট্রোল হচ্ছেন রশিদ খানের সতীর্থ! ব্যাপারটা কী?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement