shono
Advertisement

অধিনায়ক হিসেবেই আফগানিস্তানের বিরুদ্ধে ফিরলেন রোহিত, দলে রয়েছেন বিরাট

ভারতের ঘোষিত দল কেমন হল? একনজরে দেখে নিন।
Posted: 07:15 PM Jan 07, 2024Updated: 08:05 PM Jan 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব জল্পনার অবসান। আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে অধিনায়ক হিসেবেই ফিরলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর দলে রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)।

Advertisement

২০২২ সালের ১০ নভেম্বর। সেবার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষবার বিরাট ও রোহিতকে দেখা গিয়েছিল। এর পর এবার আফগানদের বিরুদ্ধে এই ফরম্যাটে কামব্যাক করলেন টিম ইন্ডিয়ার (Team India) দুই মহাতারকা। ফলে বেশ বোঝা যাচ্ছে যে জুন মাসে আয়োজিত হতে চলা টি-২০ বিশ্বকাপে বিরাট ও রোহিতকে সামনে রেখেই দল সাজাতে চাইছেন হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। এদিকে ভারত সফরে দলের সঙ্গে রশিদ খান (Rashid Khan) এলেও, তাঁকে কোনও ম্যাচ খেলতে দেখা যাবে না। 

 

[আরও পড়ুন: ম্যাকগ্রা পরিবারের মহিলাদের সঙ্গে হাত মেলালেন না রিজওয়ান, কিন্তু কেন? রইল ভিডিও]

আফগানিস্তানের বিরুদ্ধে ঘোষিত দলে রোহিত ছাড়াও বাকি দুই ওপেনার হলেন শুভমান গিল এবং যশস্বী জসওয়াল। বিরাট নামবেন তিন নম্বরে। সূর্যকুমার যাদবের চোট। তাঁর জায়গায় মিডল অর্ডার সামলানোর জন্য থাকছেন তিলক বর্মা এবং রিঙ্কু সিং। উইকেটকিপার হিসাবে দলে জীতেশ শর্মা এবং সঞ্জু স্যামসন।

চোট রয়েছে হার্দিক পাণ্ডিয়ার। তাঁর ও সূর্যর পক্ষে আইপিএলের আগে ফিট হওয়া সম্ভব নয়। তাই অলরাউন্ডার হিসাবে দলে রয়েছেন শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেল। স্পিন বিভাগের দায়িত্ব রবি বিষ্ণোই এবং কুলদীপ যাদবের উপর। দলে রয়েছেন তিন পেসার। মুকেশ কুমারের সঙ্গে পেস বিভাগ সামলানোর জন্য থাকছেন অর্শদীপ সিং এবং আবেশ খান। জুন মাসের আগে এটাই ভারতের টি-২০ ফরম্যাটের শেষ দ্বিপাক্ষিক সিরিজ। 

আগামী ১১ জানুয়ারি থেকে শুরু হবে এই সিরিজ। প্রথম ম্যাচে মোহালিতে আয়োজিত হবে। ১৪ জানুয়ারি ইন্দোরে আয়োজিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। এর পর ১৭ জানুয়ারি দুই দল বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে আয়োজিত হবে। 

আফগান সিরিজের জন্য ঘোষিত স্কোয়াড- রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, তিলক বর্মা, রিঙ্কু সিং, জীতেশ শর্মা (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, আবেশ খান, মুকেশ কুমার

[আরও পড়ুন: ‘দুরন্ত দ্বিশতরানই পূজারাকে লড়াইয়ে রসদ দেবে’, একান্ত সাক্ষাৎকারে বললেন কোচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement