shono
Advertisement

Breaking News

হার্দিককে টপকে, বিরাটকে ছুঁলেন শিবম! কাকে ধন্যবাদ দিলেন তরুণ অলরাউন্ডার?

বাইশ গজে নিজের জাত চেনাচ্ছেন শিবম দুবে।
Posted: 11:25 AM Jan 15, 2024Updated: 11:25 AM Jan 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর দুই ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স। আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে ব্যাটে-বলে সাফল্যের জন্য হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya) এবার পিছনে ফেলে দিলেন শিবম দুবে (Shivam Dube)। এবং একইসঙ্গে ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি (Virat Kohli) ও যুবরাজ সিংকেও (Yuvraj Singh)। তবে এমন পারফরম্যান্সের পরেও আসন্ন টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) দলে যে মুম্বইয়ের ক্রিকেটার সুযোগ পাবেননি, এমন গ্যারান্টি কিন্তু নেই। তবে তাতে কি! জাতীয় দলে ফিরেই পরপর দুটি অর্ধ শতরান করে মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) ও চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) ধন্যবাদ জানালেন তিনি।

Advertisement

ভারতীয় দলে কামব্যাক করেই এমন সাফল্যের কারণ সম্পর্কে শিবম বলেন, “এই কৃতিত্ব চেন্নাই এবং মাহি ভাইকে দিতে হবে। সিএসকে-এর হয়ে খেলার পর থেকে আমার পারফরম্যান্স আরও ভালো হয়েছে। মাহি ভাই আমার আত্মবিশ্বাস বাড়িয়েছে।” একইসঙ্গে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) প্রসঙ্গ উঠলেই শিবম যোগ করেছেন, “আশাকরি অধিনায়ক আমার পারফরম্যান্সে খুশি হয়েছে। আমি ও জসওয়াল দুজনেই দ্রুত ম্যাচ শেষ করতে চেয়েছিলাম। সেটা করতে ভালো লাগছে।”

[আরও পড়ুন: ‘বিরাট’ স্পর্শের তাগিদে মাঠে ঢুকলেন ভক্ত, এর পর…]

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ২ ওভারে মাত্র ৯ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। পরে রান তাড়া করতে নেমে ৪০ বলে ৬০ রানে অপরাজিত থাকেন তিনি। দ্বিতীয় ম্যাচেও দাপট দেখিয়েছেন। ৩৬ রানে ১ উইকেট নেওয়ার পর, চেজ করতে নেমে মাত্র ৩২ বলে ৬৩ রানে অপরাজিত ছিলেন শিবম। এদিকে এমন পারফরম্যান্সের সুবাদে বিরাট, যুবরাজকে ছুঁয়ে ফেললেন শিবম। টি-২০ ফরম্যাটের পরপর দুই ম্যাচে অর্ধশতরান এবং উইকেট নিলেন তিনি। এমন ঘটনা এর আগে ঘটিয়েছিলেন মাত্র তিন জন ভারতীয়।

ম্যাচের শেষে শিবম দুবে বলেন,”এই সুযোগের জন্য অনেক বছর ধরে অপেক্ষা করছিলাম। সাফল্য পাওয়ার জন্য বোলিং নিয়ে কাজ করেছি। এই ম্যাচেও ভালো বোলিং করেছি। এছাড়া জাতীয় দলে জায়গা ধরে রাখার জন্য ফিটনেস নিয়ে অনেক খেটেছি।” এর পর রোহিতের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শিবম ফের যোগ করেন, “সিরিজ শুরু হওয়ার আগেই রোহিত ভাই আমাকে আমার কাজ সম্পর্কে জানিয়ে দিয়েছিল। সেটা ভালো পারফরম্যান্সের অন্যতম বড় কারণ।”

এর আগে ভারতীয়দের মধ্যে এর আগে একই টি-২০ ম্যাচে উইকেট নেওয়া এবং অর্ধশতরান করার নজির রয়েছে যুবরাজ, হার্দিক ও বিরাটের। যুবরাজ তিনবার একই ম্যাচে অর্ধশতরান এবং অন্তত একটি উইকেট নেওয়ার নজির গড়েন। বিরাট দুবার এমন নজির গড়েছেন। হার্দিক ২০২২ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একই ম্যাচে অর্ধশতরান করেন এবং উইকেট নেন। তবে শিবম দুই ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স করে হার্দিককে পিছনে ফেলে দিলেন।

[আরও পড়ুন: জোড়া লজ্জার রেকর্ড গড়লেও, ধোনির কোন নজির ছুঁলেন রোহিত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement