shono
Advertisement

ব্রাত্য পূজারা, নেই শামি, কেমন হল ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের ভারতীয় দল?

ইংল্যান্ডকে টেস্ট সিরিজে হারাতে মরিয়া ভারত।
Posted: 12:45 AM Jan 13, 2024Updated: 04:26 PM Jan 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কাই সত্যি হল। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দলে জায়গা পেলেন না চেতেশ্বর পূজারা। ঝাড়খন্ডের বিরুদ্ধে রনজি ট্রফিতে দ্বিশতরান করলেও, জাতীয় নির্বাচকদের মন গলেনি। এদিকে প্রত্যাশামতোই চোটের জন্য বেন স্টোকসদের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে নেই মহম্মদ শামি। তারকা পেসার নিজেই কয়েকদিন আগে বলেছিলেন যে, তিনি শেষ তিনটি টেস্ট খেলতে পারেন। এখন তিনি সত্যি মাঠে নামতে পারেন কিনা সেটাই দেখার।

Advertisement

দলে জায়গা পেলেন না ঈশান কিষান। উইকেটকিপার হিসেবে কেএল রাহুলের নাম ঘোষণা করা হয়েছে। এবং সঙ্গে রয়েছেন কোনা শ্রীকর ভরত। তাঁদের সঙ্গে নতুন উইকেটকিপার হিসেবে নেওয়া হয়েছে উত্তরপ্রদেশের ধ্রুব জুড়েলকে। ঘরোয়া ক্রিকেট খেলেই উঠে এসেছেন তিনি। নির্বাচকেরা আবার বার্তা দিয়ে রাখলেন, জাতীয় দলে ফিরতে গেলে মান্যতা দেওয়া হবে ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সকেই। 

 

[আরও পড়ুন: আহমেদাবাদের পরিবেশ ছিল প্রতিকূল, বিশ্বকাপের ভারত-পাক ম্যাচ নিয়ে বিস্ফোরক প্রাক্তন পাক কোচ মিকি আর্থার]

এর পাশাপাশি রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজার সঙ্গে যে অক্ষর প্যাটেল থাকবেন এটা জানাই ছিল। এর সঙ্গে নেওয়া হয়েছে কুলদীপ যাদবকেও। দীর্ঘ দিন পরে তিনি টেস্ট দলে ফিরলেন বাঁহাতি স্পিনার। প্রথম তিন পেসার হিসাবে রয়েছেন জশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ এবং মুকেশ কুমার। সঙ্গে ব্যাক-আপ হিসেবে নেওয়া হয়েছে আবেশ খানকে।


ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫ জানুয়ারি হায়দরাবাদে প্রথম টেস্ট। এর পরের চারটি টেস্ট যথাক্রমে ২-৬ ফেব্রুয়ারি (বিশাখাপত্তনম), ১৫-১৯ ফেব্রুয়ারি (রাজকোট), ২৩-২৭ ফেব্রুয়ারি (রাঁচি) এবং ৭-১১ মার্চ (ধরমশালা)।

১৬ জনের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার), কোনা শ্রীকর ভরত (উইকেটকিপার), ধ্রুব জুড়েল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জশপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক) এবং আবেশ খান।

[আরও পড়ুন: অঘটন ঘটাতেই পারেন সুনীলরা, স্টিমাচের ভারতকে নিয়ে আশাবাদী বাইচুং]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement