shono
Advertisement

‘পূজারা কিন্তু অপেক্ষা করছে!’, ফর্ম হারানো শুভমানকে সতর্ক করলেন রবি শাস্ত্রী

শুভমানের পরিবর্তে সুযোগ পাবেন পূজারা?
Posted: 02:57 PM Feb 03, 2024Updated: 04:19 PM Feb 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমিত ওভারের ক্রিকেটে রানের পাহাড় গড়লেও, টেস্টে তাঁর পারফরম্যান্স আহামরি নয়। নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ শুভমান গিল (Shubman Gill)। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে চলতি দ্বিতীয় টেস্টে আগ্রাসী মনোভাবে ব্যাট করছিলেন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ব্যাটার। কিন্তু শেষরক্ষা হল না। তাঁকে আরও একবার আউট করেছিলেন জেমস অ্যান্ডারসন (James Anderson)। স্বভাবতই ফের একবার সমালোচনার মুখে শুভমান। আর সেটা এল রবি শাস্ত্রীর (Ravi Shastri) মুখ থেকে। তিনি স্পষ্ট জানিয়ে দিলেন যে, সতর্ক না হলে তাঁকে ছেঁটে চেতেশ্বর পূজারাকে (Cheteshwar Pujara) দলে ফেরানোর সম্ভাবনা প্রবল।

Advertisement

শাস্ত্রী বলেন, “মানলাম এই দলে একাধিক তরুণ ক্রিকেটার রয়েছে। ওরা যে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে টেস্ট খেলার যোগ্য সেটা প্রমাণ করার জন্য সময় দিতে হবে। তবে তাই বলে খুব বেশি সময় কিন্তু দেওয়া যাবে না। শুভমানকেও সেটা মেনে নিতে হবে। মনে রাখতে হবে চেতেশ্বর পূজারা কিন্তু অপেক্ষা করছে। ও রনজি ট্রফিতে ভালো ফর্মে রয়েছে।” 

[আরও পড়ুন: শেষ মুহূর্তে মেগা ডার্বির টিকিট বিক্রি নিয়ে চরম বিভ্রান্তি! ক্ষুব্ধ দুই প্রধানের সমর্থকরা]

২৮.৫ ওভারে বহু যুদ্ধের নায়ক অ্যান্ডারসনের সুইংয়ে ফের একবার পরাস্ত হন শুভমান। তাঁর বাইরে যাওয়া ডেলিভারিতে অহেতুক খোঁচা দিতেই বল চলে যায় বিপক্ষের উইকেটকিপার বেন ফোকসের হাতে। ফলে এই নিয়ে মোট সাত ইনিংসে পাঁচবার তাঁকে ফেরালেন অ্যান্ডারসন। পূজারা, অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) মতো সিনিয়রকে ছেঁটে শুভমানকে সুযোগ দিয়েছে টিম ম্যানেজমেন্ট। কিন্তু লাল বলের ক্রিকেটে নিজের নামের প্রতি তিনি সুবিচার করতে বারবার ব্যর্থ হয়েছেন।

গত ১২টি ইনিংসে কোনও অর্ধ শতরান নেই। শেষ শতরান এসেছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আহমেদাবাদ টেস্টে। সেই ম্যাচে শুভমান ১২৮ রান করেছিলেন। এর পর থেকে লাল বলের ক্রিকেটে রানের খরা। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২৩ রান করার পর, দ্বিতীয় ইনিংসে খাতা খুলতে পারেননি। ছুঁড়ে এসেছিলেন নিজের উইকেট।

সাদা বলের ক্রিকেটে দারুণ সফল শুভমানের টেস্ট পারফরম্যান্স কিন্তু টিম ম্যানেজমেন্টকে চিন্তায় রাখছে। আপাতত ২২টি টেস্টের ৪০টি ইনিংসে তাঁর রান ১০৯৭। গড় ২৯.৬৪। সর্বোচ্চ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১২৮। সঙ্গে রয়েছে ২টি শতরান ও ৪টি অর্ধ শতরান। এহেন শুভমান কি আগামীদিনে বাইশ গজের যুদ্ধে ঘুরে দাঁড়াতে পারবেন? না খারাপ ফর্মের জন্য তাঁকে ছেঁটে ফেলা হবে? সেটা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।

[আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনালের হেডকে মনে করালেন আইয়ার, দুরন্ত ক্যাচে ফেরালেন ক্রলিকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement