shono
Advertisement

Asian Championship Hockey 2023, IND vs MAY: চাক দে ইন্ডিয়া! দুরন্ত কামব্যাক, মালয়েশিয়াকে হারিয়ে চতুর্থবার ট্রফি জিতল ভারত

মালয়েশিয়াকে ফাইনালে ৪-৩ গোলে হারিয়ে এই নিয়ে চতুর্থবার এশিয়ান চ্যাম্পিয়নশিপ হকি প্রতিযোগিতা জিতল ভারত।
Posted: 10:31 PM Aug 12, 2023Updated: 10:34 PM Aug 12, 2023

ভারত – ৪ (‘৯ যুগরাজ সিং, ‘৪৫ হরমনপ্রীত সিং, ‘৪৫ গুরজন্ত সিং, ‘৫৬ আকাশদীপ)

Advertisement

মালয়েশিয়া – ৩ (‘১৪ আবু কালাম, ‘১৮ রাহিম রাজি, ‘২৮ মুহাম্মদ আমিনুদ্দিন)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাপটের সঙ্গে চলতি এশিয়ান চ্যাম্পিয়নশিপ হকি প্রতিযোগিতার (Asian Champions Trophy 2023) রুদ্ধশ্বাস ফাইনাল জিতল টিম ইন্ডিয়া (Team India)। শনিবার অর্থাৎ ১২ আগস্ট চেন্নাইয়ের মেয়র রাধাকৃষ্ণন স্টেডিয়ামে মালয়েশিয়াকে মেগা ফাইনালে ৪-৩ গোলে হারিয়ে এই নিয়ে চতুর্থবার এশিয়ান চ্যাম্পিয়নশিপ হকি প্রতিযোগিতা জিতল হরমনপ্রীত সিং-আকাশদীপ সিংয়ের ভারত। একটা সময় ১-৩ গোলে পিছিয়ে থাকলেও, তৃতীয় কোয়ার্টারে দুরন্ত কামব্যাক করল ক্রেগ ফুলটনের ছেলেরা।  

খেলার বয়স তখন সবে ৯ মিনিট। পেনাল্টি কর্নার পেয়েছিল ভারত। হরমনপ্রীত নন, ড্র্যাগ ফ্লিক থেকে গোল করলেন যুগরাজ সিং। মালয়েশিয়ার গোলপোস্টের বাঁদিক ঘেঁষে বল জড়িয়ে দিলেন জালে। ভারত এগিয়ে গেল ১-০ গোলে।

তবে শুরুতে এগিয়ে গেলেও, এরপর খেই হারাতে থাকে ভারত। ১৪ মিনিট। গোল শোধ করে দেয় মালয়েশিয়া। ডানদিক থেকে বক্সে ঢুকে পড়েছিলেন আজুয়ান হাসান। তাঁর শট ভারতীয় খেলোয়াড়ের গায়ে লেগে গেল আবু কামাল আজরাইয়ের কাছে। গোল করলেন তিনি।

মালয়েশিয়া সমতা ফেরাতেই ভুল করে বসে ভারত। ১৬ মিনিটের মাথায় গ্রিন কার্ড দেখলেন গুরজন্ত সিং। পরের ২ মিনিট ১০ জনে খেলতে হয়েছিল ভারতকে। সেই সুযোগকে কাজে লাগিয়ে ১৮ মিনিটে মালয়েশিয়ার হয়ে দ্বিতীয় গোল করেন রাহিম রাজি।

জোড়া গোলের ধাক্কা কাটিয়ে ওঠার আগেই তৃতীয় গোল হজম করে বসে টিম ইন্ডিয়া। ২৮ মিনিট। ফের গোল মালয়েশিয়ার। মুহম্মদ আমিনুদ্দিনের ড্র্যাগফ্লিক জড়িয়ে গেল জালে। ৩-১ গোলে এগিয়ে যায় মালয়েশিয়া। ফলে হাফটাইমে ১-৩ গোলে পিছিয়ে যায় ভারত। বাকি দুই কোয়ার্টারে বিরাট চ্যালেঞ্জ ছিল ক্রেগ ফুলটনের ছেলেদের সামনে।

কিন্তু প্রবল চাপে চুপসে না গিয়ে এরপরেই দুরন্ত কামব্যাক করল ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করার পরেও ৪৫ মিনিটে গোলের মুখ খুলে যায়। সুখজিৎকে ফাউল মালয়েশিয়ার। পেনাল্টি কর্নার পেল ভারত। সেখান থেকে গোল করতে ভুল করেননি অধিনায়ক হরমনপ্রীত। সেই গোলের সৌজন্যে ব্যবধান কমায় ভারত।

ব্যবধান ৩-২ হতেই গোটা স্টেডিয়ামে যেন প্রাণ ফিরে আসে। ৪৫ মিনিটে ম্যাচের তৃতীয় গোল করে সমতায় ফিরে আসে ভারত। হরমনপ্রীতের শট ধরে এবার বিপক্ষের জালে বল ঢুকিয়ে দিলেন গুরজন্ত সিং। স্কোরলাইন ভারত – ৩ মালয়েশিয়া – ৩।

প্রায় হেরে যাওয়া ম্যাচে সমতা ফেরানোর পর থেকে টগবগ করে ফুটছিল ক্রেগ ফুলটনের ছেলেরা। আত্মবিশ্বাস বেড়ে গিয়েছিল। এবার বিপক্ষের দুর্বল রক্ষণকে কাজে লাগিয়ে ৫৬ মিনিটে গোল করেন আকাশদীপ সিং। এরপর আর ম্যাচে ফিরে আসতে পারেনি মালয়েশিয়া। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement