shono
Advertisement

T-20 World Cup: এশিয়া কাপের ‘ভিলেন’অর্শদীপ বিশ্বকাপে ‘হিরো’, ম্যাচের শুরুতেই আবেগে ভাসলেন রোহিত

হাওয়া নিজের দিকে ঘুরিয়ে দেওয়ারই যেন অপেক্ষায় ছিলেন অর্শদীপ।
Posted: 02:32 PM Oct 23, 2022Updated: 02:44 PM Oct 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘটনা খুব বেশি পুরনো নয়। চলতি বছর সেপ্টেম্বরেই এশিয়া কাপে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে ভিলেনে পরিণত হয়েছিলেন অর্শদীপ সিং। ভারত-পাক (IND vs PAK) হাইভোল্টেজ ম্যাচে সহজ ক্যাচ মিস করায় তুমুল সমালোচনার মুখে পড়তে হয়েছিল ২৪ বছরের ভারতীয় পেসারকে। কিন্তু সময়ের সবচেয়ে বড় গুণ সে পরিবর্তনশীল। আর সুপার সানডের মেগা ম্যাচে শাপমুক্তি ঘটল সেই অর্শদীপের।

Advertisement

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচে অত্যন্ত সহজ একটি ক্যাচ ফসকে যায় অর্শদীপের (Arshdeep Singh) হাত থেকে। সেই সময়ে মাঠে থাকা ভারতীয় দলের সদস্যরাও বেশ রেগে গিয়েছিলেন তরুণর পেসারের উপর। ক্ষোভে ফেটে পড়ে ক্রিকেটভক্তরা। নেটিজেনদের একাংশ আবার দাবি করতে থাকে, অর্শদীপের জন্যই গুরুত্বপূর্ণ ম্যাচ হেরেছে ভারত (Team India)। এমনকী, তিনি খালিস্তানি দলে খেলতেন বলেও কটাক্ষ করা হয়। যদিও ভয়ংকর ভাবে ট্রোলড হওয়া তরুণ ক্রিকেটারের পাশে দাঁড়ায় অধিনায়ক রোহিত (Rohit Sharma) তথা গোটা দল। কোহলি-রোহিত সাফ জানিয়ে দেন, এই ঘটনা ভুলে এগিয়ে যাবেন অর্শদীপ। হাওয়া নিজের দিকে ঘুরিয়ে দেওয়ারই যেন অপেক্ষায় ছিলেন তিনি। সেই মুহূর্ত এল টি-২০ বিশ্বকাপের মঞ্চে। যেখানে নিজের প্রথম ডেলিভারিতেই পাক ক্যাপ্টেন বাবর আজমকে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরান তিনি। শুধু তাই নয়, পাকিস্তানের আরেক মারকাটারি ওপেনার মহম্মদ রিজওয়ানের গুরুত্বপূর্ণ উইকেটটিইও তুলে নেন তিনিই। একাগ্রতা, পরিশ্রম, নিজের প্রতি আস্থার মূল্য যে ইতিবাচক ভাবেই মেলে, সেটাই যেন প্রমাণ করে দিলেন অর্শদীপ।

[আরও পড়ুন: নির্বাচনে লড়ছেন না সৌরভ, সিএবির নতুন সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়]

চলতি বিশ্বকাপে চোটের কারণে নেই জশপ্রীত বুমরাহ ও দীপক চাহার। তাঁদের অনুপস্থিতিতেই ভারত-পাক হাইভোল্টেজ ম্যাচে শামি ও ভুবনেশ্বরের সঙ্গে প্রথম একাদশে জায়গা করে নিয়েছেন অর্শদীপ। আর সেই সুযোগকেই পুরো মাত্রায় কাজে লাগালেন তিনি। সেদিন ভিলেন হিসেবে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং শীর্ষে উঠে এসেছিলেন ভারতীয় পেসার। আর আজ তিনি ট্রেন্ডিং দেশের ‘হিরো’ রূপে।

এদিকে ম্যাচ শুরুর আগে জাতীয় সংগীত গাইতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন রোহিত শর্মা। জাতীয় সংগীতের সময় প্রত্যেক ক্রিকেটারের মুখই ক্যামেরায় কাছ থেকে তুলে ধরা হচ্ছিল। সেই সময় দেখা যায়, অধিনায়ক রোহিতের মুখে একচিলতে হাসি। তারপরই ছলছল করে ওঠে চোখ। নেতা হিসেবে বিশ্বকাপে অভিষেকের মুহূর্তে যেন আবেগ আষ্টেপৃষ্টে ধরেছে তাঁকে। আবেগ আর আনন্দ মিলেমিশে ভিজেছে চোখের কোণ। প্রথম ভারতীয় হিসেবে সবচেয়ে বেশি টি-২০ বিশ্বকাপ খেলার মালিকও তিনি। সব মিলিয়ে ভারত-পাক ম্যাচে আরও কিছু স্মরণীয় ঘটনা ঘটে গেল।

[আরও পড়ুন: বাঙালিয়ানা ষোলোয়ানা! ময়দানে ছবির শুটিংয়ের ফাঁকে ঘুগনি-পাউরুটিতে মজলেন অনুষ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement