shono
Advertisement

‘এটা কি ইয়ার্কি হচ্ছে!’ রোহিতদের উপর রেগে লাল সুনীল গাভাসকর! পালটা দিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক

অনুশীলন ম্যাচ না খেলা নিয়ে দুই তারকার দ্বন্দ্ব তুঙ্গে।
Posted: 07:14 PM Dec 29, 2023Updated: 07:14 PM Dec 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে লজ্জার হার স্বীকার করেছে টিম ইন্ডিয়া (Team India)। রোহিত শর্মার (Rohit Sharma) দলের এই পারফরম্যান্স দেখে রেগে লাল সুনীল গাভাসকার (Sunil Gavaskar)। তিনি মনে করেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্ট ম্যাচ খেলতে নামার আগে ভারতীয় ক্রিকেট দল পর্যাপ্ত অনুশীলন করেনি। আর সেইজন্য ভারতকে এমন লজ্জার হার হজম করতে হল। যদিও লিটল মাস্টারের ব্যাখ্যা মানতে নারাজ রোহিত।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক ইনিংস ও ৩২ রানে হেরেছিল ভারতীয় দল। মূলত ব্যাটিং ব্যর্থতার জন্যই ভারতের ভরাডুবি হল। ম্যাচের শেষে শুভমান গিল (Shubman Gill)-শ্রেয়স আইয়ারদের (Shreyas Iyer) দিকে আঙুল তুলে সানি সটান বলে দেন, “এই হারের কারণ আমার কাছে খুবই স্পষ্ট। এখানে তুমি একটাও ম্যাচ খেলোনি। যদি তুমি সরাসরি টেস্ট ম্যাচ খেলতে নামো, তাহলে ফলাফল কখনই ইতিবাচক হয় না। হ্যাঁ, তুমি অবশ্যই ভারতীয় এ দল পাঠিয়েছিলে। একেবারে সফর শুরুর আগেই ভারতীয় দলের আসা উচিত ছিল।”

তিনি আরও যোগ করেন, “এখানে আসার পর বেশ কয়েকটা অনুশীলন ম্যাচ খেলার দরকার ছিল। ইনট্রা স্কোয়াড তো জোকসের পর্যায়ে এসে দাঁড়িয়েছে। কারণ তোমার ফাস্ট বোলাররা এতটাই জোরে বল করেছে যে দলের ব্যাটাররাই সহজেই তা খেলতে পেরেছে। আরও বেশি বাউন্সার দেওয়া উচিত ছিল। আরও বেশি ব্যাটারদের ভয় (চোট-আঘাতের) দেখানো উচিত ছিল।”

[আরও পড়ুন: ‘কেন পূজারা-রাহানে বাদ!’ বক্সিং ডে টেস্ট হারতেই রোহিত-দ্রাবিড়ের বিরুদ্ধে বোমা ফাটালেন ভাজ্জি]

যদিও গাভাসকরের বক্তব্য মানতে নারাজ রোহিত। টেস্ট হারের পর সাংবাদিক বৈঠকে এসেছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। অনুশীলন ম্যাচ না খেলার বিষয়ে প্রশ্ন করা হলে, রোহিত দাবি করেন, “গত ৪-৫ বছরে অনেক প্রস্তুতি ম্যাচ খেলেছি। প্রথম শ্রেণির ম্যাচেও অংশ নিয়েছি। কিন্তু প্রস্তুতি ম্যাচের পিচ ও টেস্ট ম্যাচের পিচের মধ্যে আকাশ-পাতাল তফাৎ রয়েছে। এর চেয়ে আমরা নিজেদের মতো প্রস্তুতি নেওয়াই ঠিক বলে মনে করেছি।”

তিনি ফের বলেন, “আমরা গত বার যখন অস্ট্রেলিয়ায় গিয়েছিলাম কিংবা ২০১৮ সালে যখন দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলাম তখন দেখেছিলাম বল হাঁটুর উপরে উঠছে না। কিন্তু টেস্ট ম্যাচের সময় পিচ দেখুন। বল মাথার উপর দিয়ে বেরিয়ে যাচ্ছে। এই ব্যাপারগুলো মাথায় রেখেই প্রস্তুতি ম্যাচ খেলিনি।”

অনুশীলন ম্যাচ না খেলা নিয়ে নিজের মতো ব্যাখ্যা দিয়েছেন সুনীল গাভাসকর ও রোহিত শর্মা। এমন প্রেক্ষাপটে আগামী ৩ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। সেই টেস্টে টিম ইন্ডিয়া কেমন পারফরম্যান্স করে সেটাই দেখার। কেপটাউনে জিতে ভারত কি সিরিজে সমতা ফেরাতে পারবে? সেটা লাখ টাকার প্রশ্ন। 

[আরও পড়ুন: চোটের সময় কতটা কঠিন লড়াই ছিল? মুখ খুললেন টিম ইন্ডিয়ার ‘কামব্যাক ম্যান’ কেএল রাহুল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement