shono
Advertisement

Breaking News

India vs Bangladesh T20 series

দেশবাসীকে প্রাক উৎসব উপহার, টি২০ সিরিজের প্রথম ম্যাচে হেলায় বাংলাদেশ বধ ভারতের

৭ উইকেটে জয় ছিনিয়ে নিল মেন ইন ব্লু।
Published By: Kishore GhoshPosted: 09:55 PM Oct 06, 2024Updated: 10:46 PM Oct 06, 2024

বাংলাদেশ: ১২৭/১০ (মেহেদি ৩৫, শান্ত ২৭, অর্শদীপ ৩/১৪, বরুণ ৩/৩১)

Advertisement

ভারত: ১৩২/৩ (হার্দিক ৩৯, সূর্য ২৯, সঞ্জু ২৯, মুস্তাফিজুর ১/৩৬)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশবাসীকে প্রাক উৎসব উপহার দিল সূর্যকুমার যাদবের দল। ব্যাটে ও বলে দাপট দেখিয়ে গোয়ালিয়রে টি২০ সিরিজের প্রথম ম্যাচ বাংলাদেশকে হারাল ভারত। নাজমুল হাসান শান্তর অধিনায়কত্বে প্রথম ব্যাটে করে পড়শি দেশ। অর্শদীপ সিং এবং বরুণ চক্রবর্তীর দাপটে মাত্র ১২৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। অধিনায়কের নেতৃত্বে সহজেই সেই রান তুলে ফেলল ভারত। পরের দিকে ব্যাট হাতে ঝোড়ো ইনিংস খেললেন হার্দিক পাণ্ডিয়া।

তিন ম্যাচের টি২০ সিরিজে প্রথমটিতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠান সূর্যকুমার যাদব। এদিন জাতীয় দলের হয়ে অভিষেক হয় মায়াঙ্ক যাদব এবং নীতীশ রেড্ডির। অন্যদিকে তিন বছর পর জাতীয় দলে ফেরেন বরুণ চক্রবর্তী। দলে ছিলেন আরেক কেকেআর তারকা রিঙ্কু সিং। শুরুতেই আর্শদীপের বল লিটনের ব্যাটের কানায় লাগে। ক্যাচ ধরেন সেই রিঙ্কু। প্রথম উইকেট হারায় বাংলাদেশ। তৃতীয় ওভারে আর্শদীপের প্রথম বলে স্ট্যাম্প উড়ে যায় পারভেজ হোসেন ইমনের (৮)। এদিকে জীবনের প্রথম আন্তর্জাতিক ওভারে কোনও রান দেননি মায়াঙ্ক যাদব। প্রতিটি বলই করেন ১৪০ কিলোমিটারের উপরে।

বরুণ চক্রবর্তী ফেরান তৌহিদকে (১২)। ক্যাচ নেন হার্দিক পাণ্ডিয়া। এভাবেই প্রায় নিয়মিত উইকেট পড়তে থাকে বাংলাদেশের। ১৭ ওভারে ভারতের প্রতিপক্ষের স্কোর পৌঁছায় ১১৪-৭-এ। বরুণ চক্রবর্তী (৩১-৪) এবং অর্শদীপ সিংয়ের (১৪-৩)-এর দাপটে ১৯.৫ ওবারে ১২৭ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ব্যাট হাতে ভারতকে জয়ের লক্ষ্য পৌঁছে দিতে কার্যকরি ভূমিকা নেন সঞ্জু স্যামসন (২৯) এবং অধিনায়ক সূর্যকুমার যাদব (২৯)। যখন মনে হচ্ছিল সূর্য-সঞ্জুর জুটিই বুঝে এই ম্যাচ বার করে দেবে। তখনই ছন্দপতন হয়। মুস্তাফিজুরের বলে ক্যাচ আউট হন অধিনায়ক। যদিও পরের দিকে নেমে দাপুটে ব্যাট করেন হার্দিক পাণ্ডিয়া। ১৬ বলে ৩৯ রান করেন তিনি। ঝোড়ো ইনিংসে ছিল দুটি ওভার বাউন্ডারি এবং পাঁচটি বাউন্ডারি। ফলে ১১.৫ ওভারেই ম্যাচের সমাপ্তি ঘটে। বাংলাদেশ ১২৭ রানের জবাবে শেষ বলে হার্দিকের ছয়ের সুবাদে ১৩২ করে ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৮৬ ম্যাচ পরে দলে ফিরে দুরন্ত পারফরম্যান্স কেকেআর তারকা বরুণ চক্রবর্তীর।
  • বরুণ চক্রবর্তী ফেরান তৌহিদকে (১২)। ক্যাচ নেন হার্দিক পাণ্ডিয়া।
Advertisement