shono
Advertisement

Asian Games 2023: দুই ম্যাচে ৩২ গোল, এশিয়ান গেমসে ছুটছে হরমনপ্রীতের ভারতীয় দল

সোনা জয়ের লক্ষ্যে ভারত।
Posted: 09:13 AM Sep 26, 2023Updated: 09:35 AM Sep 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমসে (Asian Games) ভারতীয় হকি দলের দাপট অব্যাহত। পরপর দুই ম্যাচে প্রতিপক্ষকে ১৬ গোলে উড়িয়ে দিল মেন ইন ব্লু। মঙ্গলবার সিঙ্গাপুরের বিরুদ্ধে ১৬-১ গোলে জয় পেলেন হরমনপ্রীতরা। অধিনায়কের হ্যাটট্রিকে ভর করেই গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচেও জিতে গেল ভারত (Indian Hockey Team)। পরের ম্যাচে জাপানের মুখোমুখি হবেন হরমনরা। 

Advertisement

টুর্নামেন্টের (Asian Games 2023) প্রথম ম্যাচে উজেবকিস্তানে বিরুদ্ধে ১৬ গোল দিয়েছিল ভারত। পরের ম্যাচেই দুর্বল প্রতিপক্ষ সিঙ্গাপুরকেও গোলের মালা পরালেন হরমনপ্রীতরা। ম্যাচ শুরুর আগেই অধিনায়ক হরমনপ্রীত জানিয়েছিলেন, আগ্রাসী হকি খেলতে চান তাঁরা। মাঠে নেমে অধিনায়কের কথাই বাস্তবায়িত করলেন অভিষেক, মনদীপ সিংরা। দুই ম্যাচে ৩২ গোল দিয়ে আপাতত দুরন্ত ছন্দে ছুটছে ভারতের হকি দল।  

[আরও পড়ুন: ‘জঙ্গিদের অভয়ারণ্য কানাডা’, বন্ধু ভারতের পাশে দাঁড়িয়ে তোপ শ্রীলঙ্কার]

দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে নেমে প্রথম থেকেই চাপ বাড়াতে শুরু করে ভারত। তবে প্রথম দশ মিনিট দুরন্ত রক্ষণ করে সিঙ্গাপুর। ১১ মিনিটে আসে ভারতের প্রথম গোল। তার পর থেকেই আর ধরে রাখা যায়নি ভারতীয় ফরোয়ার্ডদের। ম্যাচের দ্বিতীয় কোয়ার্টারেই ৬ গোলে এগিয়ে যায় ভারত। পরের দুই কোয়ার্টারে মোট দশ গোল দেন ভারতীয় খেলোয়াড়রা। একেবারে শেষের দিকে সান্ত্বনা পুরস্কার হিসাবে একটি গোল করে সিঙ্গাপুর। 

এই এশিয়াডে সোনা জিতলেই সরাসরি প্যারিস অলিম্পিকে নামার ছাড়পত্র পেয়ে যাবে ভারত। তাই টুর্নামেন্টের শুরু থেকেই আগ্রাসী মেজাজে ধরা দিয়েছেন খেলোয়াড়রা। গ্রুপ পর্বে এর পর জাপান, পাকিস্তান ও বাংলাদেশের বিরুদ্ধে নামবে ভারত। এদিনের ম্যাচে হ্যাটট্রিক করেন অধিনায়ক হরমনপ্রীত ও মনদীপ সিং।

[আরও পড়ুন: আধারে ভরসা নেই, বলছে মুডিজ, পালটা কেন্দ্রের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement