shono
Advertisement

এশিয়ান গেমসের ফাইনালে ভারতীয় হকি দল, রুপোতেই থামলেন লভলিনা

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে জয় ভারতীয় হকি দলের।
Posted: 03:18 PM Oct 04, 2023Updated: 04:38 PM Oct 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমসের (Asian Games) ফাইনালে পৌঁছল ভারতের হকি দল। সেমিফাইনালে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে পদক নিশ্চিত করলেন হরমনপ্রীত সিংরা। ৫-৩-এ ম্যাচ জিতে ফাইনালের পাসপোর্ট জোগাড় করে ফেলে ভারত। এই প্রতিযোগিতায় সোনা জিতলেই সরাসরি ২০২৪ সালের প্যারিস অলিম্পিকের টিকিট পেয়ে যাবে ভারতীয় হকি দল (Indian Hockey Team)। অন্যদিকে, ফাইনালে উঠেও স্বপ্নভঙ্গ হল বক্সার লভলিনা বরগোহাঁইয়ের। এশিয়াড থেকে রুপো জিতলেন তিনি। 

Advertisement

এশিয়ান গেমসের সেমিফাইনালে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলতে নেমে প্রথমদিকে ভারতেরই দাপট ছিল। ৫ মিনিটের মাথায় ভারতের হয়ে প্রথম গোলটি করেন হার্দিক সিং। মাত্র ৬ মিনিট পরেই আসে দ্বিতীয় গোল। ১৫ মিনিটের মধ্যেই তিনটি গোল করে ফেলে ভারতীয় দল। 

[আরও পড়ুন: অতিবৃষ্টিতে বানভাসি একাধিক জেলা, মোকাবিলায় একগুচ্ছ নির্দেশিকা জারি মুখ্যমন্ত্রীর]

দ্বিতীয় কোয়ার্টার শুরুর পরেই দুরন্ত কামব্যাক করে দক্ষিণ কোরিয়া। তিন গোল খেয়ে পিছিয়ে থাকার পরেই পেনাল্টি কর্নার থেকে গোল শোধ হয়। মিনিট পাঁচেক ধরে দাপট দেখিয়ে দ্বিতীয় গোলও করে ফেলে দক্ষিণ কোরিয়া। পরপর দুই গোল খেয়ে আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে মেন ইন ব্লুও। ম্যাচের তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে সেয়ানে সেয়ানে লড়াই হয় দুই দলের মধ্যে। শেষ পর্যন্ত ৫-৩ গোলে জয় পায় ভারত। ফাইনালে উঠে পদক নিশ্চিত করলেন হরমনপ্রীত সিংরা। 

অন্যদিকে, ফাইনালে উঠেও সোনার পদক জিততে পারলেন না বক্সার লভলিনা বরগোহাঁই। বুধবার ৭৫কেজি বিভাগের ফাইনাল খেলতে নেমে চিনা প্রতিপক্ষের কাছে হার মানতে হয় তাঁকে। তবে চলতি এশিয়ান গেমসে ভারতীয় বক্সারদের মধ্যে সেরা ফলাফল করেছেন লভলিনা। এছাড়াও চারটি ব্রোঞ্জ জিতেছেন ভারতীয় বক্সাররা। 

[আরও পড়ুন: ‘তথ্য অসম্পূর্ণ, আবেদনপত্রে সই নেই অভিষেকের’, পর্যবেক্ষণ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement