shono
Advertisement

Rahul Dravid: বিসিসিআইয়ের সঙ্গে সরকারিভাবে চুক্তি না হলেও দক্ষিণ আফ্রিকায় দ্রাবিড়!

কতদিনের জন্য কোচ হিসেবে থাকবেন রাহুল দ্রাবিড়?
Posted: 09:18 AM Dec 11, 2023Updated: 10:16 AM Dec 11, 2023

আলাপন সাহা: রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে সরকারিভাবে এখনও চুক্তি হয়নি। মৌখিকভাবে দ্রাবিড় আর বিসিসিআইয়ের (BCCI) সঙ্গে চুক্তিসংক্রান্ত ব‌্যাপারে কথা হয়েছে। নতুন চুক্তিতে দ্রাবিড়ের মেয়াদ কতদিনের হবে, সেটা চূড়ান্ত হবে দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর থেকে ভারতীয় টিম (Team India) ফেরার পর। বোর্ড সচিব জয় শাহ (Jay Shah) সেটা নিজেই জানিয়ে দিয়েছেন। তবে শোনা গেল, শুধু রাহুল দ্রাবিড়-সহ ভারতীয় স্টাফেদের সঙ্গে শুধু নয়, জাতীয় ক্রিকেট অ‌্যাকাডেমির (National Cricket Academy) কোনও কোচেদের সঙ্গেও নতুন করে এখনও চুক্তি করেনি ভারতীয় বোর্ড।

Advertisement

দক্ষিণ আফ্রিকা সফরে সিনিয়র টিমের পাশাপাশি ভারতীয় এ দলও গিয়েছে। বেশ কয়েকটা চারদিনের ম‌্যাচের পাশাপাশি একটা ইনট্রাস্কোয়াড ম‌্যাচও রাখা হয়েছে। টেস্ট সিরিজ শুরুর আগে যে ম‌্যাচে খেলবেন বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মারা (Rohit Sharma)। সাধারণত টেস্ট সিরিজ শুরুর সেই দেশের কোনও টিমের সঙ্গেই প্রস্তুতি ম‌্যাচ খেলার কথা। কিন্তু শোনা গেল, দক্ষিণ আফ্রিকায় ঘরোয়া ক্রিকেটে সবাই ব‌্যস্ত। তাছাড়া টি-টোয়েন্টি লিগ রয়েছে। ফলে সেরকম কোনও শক্তিশালী টিমের বিরুদ্ধে আদৌ প্রস্তুতি ম‌্যাচ খেলা যাবে কি না, সেই ব‌্যাপার নিশ্চিত হওয়া যাচ্ছিল না। তাই ভারতীয় বোর্ড ঠিক করে, যেহেতু ভারতীয় এ দলও সেখানে থাকবে, তাই নিজেদের মধ‌্যে একটা প্রস্তুতি ম‌্যাচ হবে।

[আরও পড়ুন: প্রোটিয়াদের বিরুদ্ধে নামার আগে রোহিতকে কোন বার্তা দিলেন সুনীল গাভাসকর?]

এ টিমের সঙ্গে অজয় রাত্রাদের মতো জাতীয় ক্রিকেট অ‌্যাকাডেমির কোচেরা গিয়েছেন। শোনা গেল, আপাতত কোনও চুক্তি ছাড়াই কাজ করছেন ভারতীয় কোচেরা। জাতীয় ক্রিকেট অ‌্যাকাডেমির কোচেদের সঙ্গে নভেম্বর পর্যন্ত চুক্তি ছিল বোর্ডের। তারপর সবার সঙ্গে আবার নতুন করে চুক্তি হওয়ার কথা। কিন্তু সে’সব আপাতত স্থগিত রাখা হয়েছে। কারণটা অবশ‌্যই রাহুলদের নতুন চুক্তির মেয়াদ ঠিক না হওয়া।

বোর্ডের কারও কারও মতে, যতক্ষণ না পর্যন্ত সিনিয়র টিমের সাপোর্ট স্টাফদের সঙ্গে চুক্তি হচ্ছে, ততক্ষণ কিছু করা যাচ্ছে না। কারণ রাহুলের সঙ্গে কতদিনের চুক্তি হচ্ছে, তার উপর অনেক কিছু নির্ভর করছে। ধরেই নেওয়া হচ্ছে, রাহুল যতদিন থাকবেন, ততদিন বর্তমান সাপোর্ট স্টাফেদের টিমটাই থেকে যাবে। নতুন কেউ কোচ হলে পরবর্তী কালে সাপোর্ট স্টাফেও কিছু অদল-বদল ঘটবে। তাই সবকিছুই নির্ভর করে আসছে সিনিয়র টিমের বর্তমান কোচিং স্টাফেদের মেয়াদ কত বাড়ছে, সেটার উপর। বোর্ডের একজনের কথায়, দ্রাবিড়দের সঙ্গে চুক্তি হওয়ার পরই জাতীয় ক্রিকেট অ‌্যাকাডেমির সব কোচেদের সঙ্গে নতুন করে চুক্তি করে নেওয়া হবে। সেটা নাকি তাদের জানিয়েও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: এবার পরীক্ষার প্রশ্নপত্রে বিরাটের নাম! ভাইরাল হওয়া ছবি দেখলে চমকে যাবেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement