shono
Advertisement

মিলারের আউটে DRS নিতেই পারল না ভারত, হোম অ্যাডভান্টেজ? প্রশ্ন ক্ষুব্ধ নেটিজেনদের

আউটের আবেদন নাকচ হওয়ার খানিকক্ষণের মধ্যেই ফের সচল DRS।
Posted: 12:00 PM Dec 15, 2023Updated: 12:00 PM Dec 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আউট হয়েছেন বিপক্ষের তারকা ব্যাটার। তবে আউট দিলেন না আম্পায়ার। কিন্তু ডিআরএস নিতে পারল না ভারতীয় দল। বৃহস্পতিবার বিতর্কিত ঘটনা ঘটল ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজে। সমস্ত রকম সুযোগ থাকা সত্ত্বেও কেন ডিআরএস নেওয়া গেল না, সেই প্রশ্নে বিতর্ক তুঙ্গে উঠেছে। ঘরের মাঠে খেলা বলেই কি অন্যায্য সুবিধা পেলেন দক্ষিণ আফ্রিকা ব্যাটার, উঠছে সেই প্রশ্নও। উল্লেখ্য, বৃহস্পতিবার টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল।

Advertisement

প্রথমে ব্যাট করে ২০০ রানের গণ্ডি পেরিয়ে যায় ভারত। যার মধ্যে একাই একশো সূর্যকুমার যাদব। ৫৬ বলে সেঞ্চুরি হাঁকিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তাঁর দুর্দান্ত ইনিংস সাজানো ছিল সাতটি চার এবং ছটি ছক্কা দিয়ে। ভারতের দুরন্ত ইনিংসের পরে ব্যাট করতে নেমে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা। স্পিনারদের দাপটে দ্রুত উইকেট হারাতে থাকে প্রোটিয়ারা। সেই সময়েই ডি আর এস বিতর্ক। ডেভিড মিলার (David Miller) আউট হওয়া সত্ত্বেও আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নিতে পারেনি মেন ইন ব্লু।

[আরও পড়ুন: ৭ নম্বর শুধুই ধোনির, শচীনের মতোই অবসরে ক্যাপ্টেন কুলের জার্সিও!]

ইনিংসের নবম ওভারে বল করছিলেন রবীন্দ্র জাদেজা। সেই সময়েই মিলারের ব্যাটের কানায় লেগে বল চলে যায় উইকেটকিপার জিতেশ শর্মার গ্লাভসে। সঙ্গে সঙ্গে আউটের আবেদন করে গোটা দল। কিন্তু আউট দেননি অনফিল্ড আম্পায়ার। ডাগ আউট থেকে ডিআরএস নেওয়ার ভঙ্গি করতে থাকেন অধিনায়ক সূর্য। মাঠে থাকা ক্রিকেটাররাও রিভিউ নিতে চান। কিন্তু সেই অনুমতি মেলেনি।

পরে জানা যায়, যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ হয়ে গিয়েছিল ডিআরএস। কিন্তু মিলারের আউটের আবেদন নাকচ করার খানিকক্ষণের মধ্যেই ফের স্বাভাবিকভাবে ডিআরএসের কাজ শুরু হয়ে যায়। তার পর থেকেই প্রশ্ন উঠছে, ঘরের মাঠ বলেই কি সুবিধা পেলেন মিলার? অন্যায্যভাবে ব্যাটিং চালিয়ে গেলেন প্রোটিয়া তারকা। তবে মাত্র ৩৫ রান করেই ফের আউট হয়ে যান মিলার।

[আরও পড়ুন: মাঠ ছাড়েন পায়ে তীব্র যন্ত্রণা নিয়ে, দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চোটের আপডেট দিলেন সূর্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement