shono
Advertisement

অজি স্পিন আক্রমণে নাস্তানাবুদ ভারতীয় ব্যাটিং, ১০৯ রানেই অলআউট দল

দায়িত্বজ্ঞানহীনের মতো আউট হলেন একাধিক ব্যাটার।
Posted: 12:53 PM Mar 01, 2023Updated: 01:34 PM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ডার-গাভাসকর সিরিজের প্রথম দু’টি ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে যে হাল হয়েছিল অস্ট্রেলিয়ার, ইন্দোরে ঠিক সে ঘটনাই ঘটল ভারতীয় দলের সঙ্গে। ঘণ্টা আড়াইয়ের মধ্যেই মাত্র ৩৩.২ ওভার খেলে ১০৯ রানেই অলরাউট টিম ইন্ডিয়া। অজি স্পিন অ্যাটাকের সামনে টিকতেই পারলেন না ব্যাটাররা। 

Advertisement

বুধবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু উইকেটে যেভাবে বল টার্ন করল, তা ব্যাটারদের জন্য রীতিমতো বিভীষিকা হয়েই দাঁড়ায়। যার প্রভাব পড়ল স্কোরবোর্ডেও। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দায়িত্বজ্ঞানহীনের মতো স্টাম্প আউট হলেন রোহিত (১২)। আবার ফর্মে না থাকা কেএল রাহুলকে বসিয়ে এদিন শুভমন গিলকে (২১) নেওয়া হয়েছিল প্রথম একাদশে। তিনিও ব্যর্থ। স্লিপে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। রানে ফেরা হল না চেতেশ্বর পূজারারও (১)। বিরাট কোহলি (২২) কোনওক্রমে উইকেটে টিকে থাকার চেষ্টা করলেও সঙ্গ দিতে পারেননি রবীন্দ্র জাদেজা (৪) ও শ্রেয়স আইয়ার (০)। আর দলের কঠিন সময়ে ক্রিজে টিকে থাকায় মন না দিয়ে অতিরিক্ত রান নিতে গিয়ে দায়িত্বজ্ঞানহীন ভাবে রানআউট হন সিরাজ। 

[আরও পড়ুন: ১২২ বছরের উষ্ণতম ফেব্রুয়ারি এবারই, মার্চের শুরুতে ৩৫ ডিগ্রি ছাড়াবে কলকাতার তাপমাত্রা]

আগের টেস্টগুলিতে যখন ভারতীয় পেস ও স্পিন ঝড়ের সামনে অসহায় আত্মসমর্পণ করেছিলেন অজি ব্যাটাররা, তখন ব্যাট হাতে নজর কেড়েছিলেন অশ্বিন, জাদেজা, অক্ষর প্য়াটেলরা। কিন্তু এদিন অজি স্পিনে নাস্তানাবুদ তাঁরাও। চলতি সিরিজে অভিষেক ঘটানো অজি স্পিনার ম্যাথিউ কুনেমন একাই পাঁচটি উইকেট তুলে নেন। তিনটি উইকেট পান নাথান লিওঁ। আর টড মার্ফি তুলে নেন কোহলির গুরুত্বপূর্ণ উইকেট।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের টিকিট পাকা করতে হলে ইন্দোর টেস্ট জিততেই হবে ভারতকে। নাহলে আবার ভাগ্য নির্ধারণের জন্য শেষ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। এমন পরিস্থিতিতে শুরুটা মোটেই সুখকর হল না দলের। উইকেটে বলের টার্ন কমলে বড় রানের লক্ষ্যমাত্রা গড়তেই পারে অস্ট্রেলিয়া। তাই স্মিথদের বিরুদ্ধে জয়ে এখন বড় ভূমিকা পালন করতে হবে ভারতীয় বোলারদেরই।

[আরও পড়ুন: কেন আদালতে পেশ করা হল না অনুব্রতকে? দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের প্রশ্নের মুখে ED]  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement