shono
Advertisement

এশিয়ান গেমস শুরুর দিনেই মাঠে সুনীল ছেত্রীরা, প্রকাশিত ভারতীয় দলের গ্রুপ পর্বের সূচি

গ্রুপ পর্বে তিনটি দলের বিরুদ্ধে খেলবে ভারত।
Posted: 11:35 PM Sep 17, 2023Updated: 04:09 PM Sep 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমস (Asian Games) শুরুর দিনই খেলতে নামবেন সুনীল ছেত্রীরা (Sunil Chhetri)। গ্রুপ পর্বে তিনটি ম্যাচ খেলবে ভারতীয় ফুটবল দল। রবিবারই এশিয়ান গেমসে ভারতীয় দলের (Indian Football Team) ক্রীড়াসূচি প্রকাশিত হয়েছে। জানা গিয়েছে, আয়োজক দেশ চিনের বিরুদ্ধেই প্রথম খেলতে নামবে ভারতীয় দল। ১৯ সেপ্টেম্বর এশিয়ান গেমসের প্রথম দিনেই মুখোমুখি হবে দুই দেশ। ভারতীয় সময় বিকেল পাঁচটার সময়ে শুরু হবে এই ম্যাচ। 

Advertisement

গ্রুপ পর্বে সুনীল ছেত্রীদের অন্য দুই প্রতিপক্ষ বাংলাদেশ ও মায়ানমার। সূচি অনুযায়ী, চিনের বিরুদ্ধে খেলার দুদিন পরেই ফের মাঠে নামতে হবে ভারতীয় ফুটবলারদের। ২১ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর আড়াইটেয় বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। গ্রুপ পর্বের শেষ ম্যাচ রয়েছে মায়ানমারের বিরুদ্ধে। ২৪ সেপ্টেম্বর ভারতীয় সময় বিকেল পাঁচটায় শুরু হবে এই ম্যাচ।

[আরও পড়ুন: ট্রফি হাতে ফটোসেশন, এশিয়া কাপ জয়ের পর ভক্তদের বিশেষ উপহার ভারতীয় দলের]

এশিয়ান গেমসের নিয়ম অনুযায়ী, প্রত্যেক গ্রুপের সেরা দুটি দল যাবে পরবর্তী পর্যায়ে। তবে শেষ ষোলোয় জায়গা করে নেওয়ার সুযোগ রয়েছে তৃতীয় স্থানে থাকা দলগুলির কাছেও। পয়েন্টের নিরিখে পাঁচ দলের মধ্যে সেরা চারটি দল জায়গা পাবে প্রি-কোয়ার্টার ফাইনালে।

কয়েকদিন আগেই এশিয়ান গেমসের জন্য ভারতের দল ঘোষণা হয়েছে। সুনীল ছেত্রীকে অধিনায়ক হিসাবে রেখেই এশিয়ান গেমসের (Asian Games) জন্য দল ঘোষণা করে ফেডারেশন। মোট ১৭ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। তাতে সুনীল ছেত্রী ছাড়া নিয়মিত জাতীয় দলের আর কোনও তারকা নেই। ক্লাব এবং জাতীয় দলের টানাপোড়েনে একাধিক পরিচিত মুখকে রাখতে চেয়েও রাখা যায়নি।

[আরও পড়ুন: ‘লড়াই ওর রক্তে, মহম্মদ সিরাজ হতে গেলে দম লাগে’, ছাত্রের আগুনে পারফরম্যান্স দেখে মুগ্ধ ছোটবেলার কোচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement