Advertisement

অজিদের বিরুদ্ধে ঘোষিত টি-২০ ও ওয়ানডে সিরিজের দল, নেতৃত্বে কোহলি

06:23 PM Feb 15, 2019 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলিকেই কি নেতৃত্ব দিতে দেখা যাবে? কাদের বিশ্রাম দেওয়া হবে? নতুনদের কি ঝালিয়ে নেওয়া হবে? এসব প্রশ্নই গত কয়েকদিন ধরে ঘুরপাক খাচ্ছিল ক্রিকেট মহলে। কারণ ওয়ানডে বিশ্বকাপের আগে এটাই ভারতের চূড়ান্ত লড়াই। তাই শেষ পর্বের প্রস্তুতির জন্য জাতীয় নির্বাচকরা কাদের উপর আস্থা রাখেন তা নিয়েই ছিল কৌতূহল। অবশেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ এবং পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য শুক্রবার ঘোষিত হল ভারতীয় দল। ঘরের মাঠে যে দুই সিরিজে দলের অধিনায়কত্ব করবেন কোহলিই।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আগামী ২৪ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমে শুরু টি-টোয়েন্টি সিরিজ। দুটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। এরপর ২ মার্চ থেকে হায়দরাবাদে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। দুই সিরিজেই দলে জায়গা করে নিলেন ঋষভ পন্থ এবং কে এল রাহুল। অর্থাৎ এই সিরিজে তাঁদের পারফরম্যান্সের উপরই নির্ভর করছে আসন্ন বিশ্বকাপে তাঁরা সুযোগ পাবেন কিনা। ইতিমধ্যেই ঋষভ পন্থের প্রশংসা করেছেন প্রাক্তনরা। তাঁর উপর অনেক আশা-ভরসা রয়েছে। তাই বিশ্বকাপের আগে অজিদের বিরুদ্ধে অগ্নিপরীক্ষা দিতে হবে তাঁকেও। তাছাড়া ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিকের বাদ পড়াই যেন ইঙ্গিত দিচ্ছে ইংল্যান্ডে টিম ইন্ডিয়ার সঙ্গে উড়ে যাবেন ঋষভই।

[জঙ্গি হামলা ভুলে পোশাক দেখাতে ব্যস্ত সানিয়া, নেটদুনিয়ায় বিতর্কের ঝড়]

সম্প্রতি অস্ট্রেলিয়া সফরে টিম পেইনদের বিরুদ্ধে ইতিহাস গড়েছিলেন কোহলিরা। টি-টোয়েন্টি সিরিজে ড্রয়ের পর ডনের দেশে টেস্ট ও ওয়ানডে সিরিজ জিতে নজির গড়েছিল টিম ইন্ডিয়া। এবার ঘরের মাটিতে সেই ফর্মই ধরে রাখতে চাইছে কোহলি অ্যান্ড কোং। একনজরে দেখে নেওয়া যাক টি-টোয়েন্টি ও ওয়ানডের জন্য ঘোষিত ভারতীয় দল।

টি-টোয়েন্টির জন্য ভারতীয় দল: কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কে এল রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, এমএস ধোনি, হার্দিক পাণ্ডিয়া, ক্রুনাল পাণ্ডিয়া, বিজয় শংকর, যুজবেন্দ্র চাহাল, জশপ্রিত বুমরাহ, উমেশ যাদব, সিদ্ধার্থ কৌল, ময়ঙ্ক মারকান্ডে।

প্রথম দুই ওয়ানডের জন্য ভারতীয় দল: কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, অম্বতি রায়ডু, কেদার যাদব, এমএস ধোনি, হার্দিক পাণ্ডিয়া, জশপ্রিত বুমরাহ, মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, বিজয় শংকর, ঋষভ পন্থ, সিদ্ধার্থ কৌল, কে এল রাহুল।

শেষ তিন ওয়ানডের জন্য ভারতীয় দল: কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, অম্বতি রায়ডু, কেদার যাদব, এমএস ধোনি, হার্দিক পাণ্ডিয়া, জশপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, বিজয় শংকর, ঋষভ পন্থ, কে এল রাহুল।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post অজিদের বিরুদ্ধে ঘোষিত টি-২০ ও ওয়ানডে সিরিজের দল, নেতৃত্বে কোহলি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next