shono
Advertisement

কুস্তিগিরদের যৌন হেনস্তা মামলায় মঞ্জুর অন্তর্বর্তী জামিন, আদালতে স্বস্তি ব্রিজভূষণের

জামিন পেয়েছেন ফেডারেশনের আরেক কর্তা বিনোদ তোমরও।
Posted: 02:50 PM Jul 18, 2023Updated: 03:16 PM Jul 18, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: আদালতে স্বস্তি পেলেন কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh)। মঙ্গলবার দিল্লি (Delhi) আদালতে হাজিরা দেওয়ার জন্য তাঁকে সমন পাঠানো হয়ে। আদালতে হাজিরা দেওয়ার কিছুক্ষণের মধ্যেই তাঁর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে আদালত। কুস্তিগিরদের যৌন হেনস্তার অভিযোগে জামিন পেলেন বিজেপি সাংসদ। এদিনই জামিন পেয়েছেন ফেডারেশনের আরেক কর্তা বিনোদ তোমরও। আগামী ২০ জুলাই ফের এই মামলার শুনানি রয়েছে। আপাতত দু’দিনের জন্য ব্রিজভূষণের জামিন মঞ্জুর হয়েছে।  

Advertisement

৬ কুস্তিগিরকে শ্লীলতাহানির অভিযোগে দিল্লি পুলিশ (Delhi Police) ব্রিজভূষণের বিরুদ্ধে যে চার্জশিট পেশ করেছিল, তার ভিত্তিতেই ব্রিজভূষণের বিরুদ্ধে সমন জারি করে দিল্লির আদালত। মঙ্গলবারই তাঁকে আদালতে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়। যদিও প্রথম থেকেই ব্রিজভূষণ জানিয়েছিলেন, তিনি নির্দোষ তাই সঠিক সময়ে আদালতে হাজিরা দেবেন তিনি।
 

[আরও পড়ুন: দুর্ঘটনায় মিলবে ক্ষতিপূরণ, ছেলের কলেজ ফি মেটাতে বাসের সামনে ঝাঁপ মহিলার]

 
নির্ধারিত সময়েই আদালতে পৌঁছন কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রেসিডেন্ট। শুনানির পরে আদালত জানিয়ে দেয়, অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করা হয়েছে ব্রিজভূষণ ও বিনোদ তোমরের। কুস্তিগিরদের হেনস্তার মামলায় আগামী ২০ জুলাই দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে ফের শুনানি হবে। ততদিন পর্যন্ত জামিন মঞ্জুর হয়েছে কুস্তি ফেডারেশনের দুই কর্তার।
 
অন্যদিকে, তদন্ত কমিটির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছেন প্রতিবাদী কুস্তিগিররা। ব্রিজভূষণের বিরুদ্ধে ওঠা যৌন হেনস্তার অভিযোগের তদন্ত করতে মেরি কমের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির বিরুদ্ধে অভিযোগ, তথ্য প্রমাণ সংগ্রহের পরিবর্তে আসলে ব্রিজভূষণের বিরুদ্ধে প্রমাণ নষ্ট করা হচ্ছে।
 

[আরও পড়ুন: ‘কর্মীরা গুলি খাবে, নেতারা ফিশ ফ্রাই’, বিরোধী জোটের বৈঠক নিয়ে তোপ শুভেন্দুর, ক্ষোভ কৌস্তভেরও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement