shono
Advertisement

কুস্তি ফেডারেশন সাসপেন্ড হওয়ার পরই বড় পদক্ষেপ, বরফ গলবে?

সদ্য নির্বাচিত সভাপতি সঞ্জয় সিং-সহ গোটা কমিটিকে সাসপেন্ড করেছিল ক্রীড়ামন্ত্রক।
Posted: 04:07 PM Dec 27, 2023Updated: 05:53 PM Dec 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তিগিরদের লাগাতার প্রতিবাদ। পদ্ম সম্মান ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্তের মাঝেই বড় পদক্ষেপ ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA)। কুস্তিগিরদের যাবতীয় কাজ চালানোর জন্য এবার তৈরি হল অস্থায়ী অ্যাড-হক কমিটি।

Advertisement

গত বৃহস্পতিবার কুস্তি ফেডারেশনের নির্বাচনে জয়ী হয়েছিলেন ব্রিজভূষণ শরণ সিংয়ের ঘনিষ্ঠ সঞ্জয় সিং। ফেডারেশন ব্রিজভূষণকে নির্বাসিত করায় তিনি দাঁড় করান নিজের ঘনিষ্ঠ সঞ্জয় সিংকে। ফলপ্রকাশের পর দেখা যায় মোট ৪৭টি ভোটের ৪০টিই পড়ে তাঁর পক্ষে। প্রতিবাদী কুস্তিগিরদের সমর্থিত অনিতা শেওরান সেভাবে লড়াই-ই দিতে পারেননি। ফলে ঘনিষ্ঠ অনুচর ফেডারশনে নির্বাচিত হওয়ায় কোনও পদে না থাকলেও বকলমে কুস্তি ফেডারেশনের সব ক্ষমতা চলে যায় ব্রিজভূষণের হাতেই। আর তাতেই ক্ষোভে ফেটে পড়েন কুস্তিগিররা। কারণ এই ব্রিজভূষণের বিরুদ্ধেই যৌন হেনস্তার অভিযোগ তুলে আন্দোলন চালাচ্ছিলেন মহিলা কুস্তিগিররা। যদিও ব্রিজভূষণ বলে দেন, তাঁর সঙ্গে কুস্তির আর কোনও সম্পর্ক নেই। 

[আরও পড়ুন: পদ্ম সম্মান ফিরিয়ে প্রতিবাদের মাঝেই কুস্তিগিরদের সঙ্গে সাক্ষাৎ রাহুলের, কী কথা হল?]

তবে কুস্তিগিরদের প্রতিবাদের মাঝেই বড় পদক্ষেপ করে ক্রীড়ামন্ত্রক। কুস্তি ফেডারেশনের সংবিধান না মেনে কাজ করার অভিযোগ তুলে সভাপতি সঞ্জয় সিং-সহ গোটা কমিটিকে সাসপেন্ড করা হয়। আপাতত কুস্তি সংক্রান্ত সমস্ত কাজ দেখবে সদ্য গঠিত এই অ্যাড হক কমিটি। ভুপেন্দ্র সিং বাজওয়ার নেতৃত্বে কাজ করবে এই কমিটি। যেখানে রয়েছেন এমএম সোমায়া এবং মঞ্জুসা কানওয়ার।

কুস্তিগিরদের বাছাই থেকে প্রতিযোগিতায় অংশ নেওয়ার প্রক্রিয়া, কোনও ইভেন্টের আয়োজন থেকে কুস্তিগিরদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ওয়েবসাইটের দেখভাল- সবকিছুর দায়িত্বই থাকছে এই অস্থায়ী অ্যাড-হক কমিটির হাতে। 

[আরও পড়ুন: শিশির অধিকারীকে প্রণামের ‘শাস্তি’! শোকজের পর সুবল মান্নাকে ইস্তফার নির্দেশ তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement