shono
Advertisement

IPL 2023: বিরাটের হাফসেঞ্চুরি-বোলারদের দাপট, দিল্লিকে দুরমুশ করে জয়ে ফিরল RCB

দিল্লি ক্যাপিটালসের শনির দশা কাটল না শনিবারও।
Posted: 07:17 PM Apr 15, 2023Updated: 07:34 PM Apr 15, 2023

আরসিবি: ১৭৪-৬ (বিরাট ৫০, লোমরোর ২৬)
দিল্লি: ১৫১-৯ (মণীশ ৫০, নখিয়া ২৩)
আরসিবি ২৩ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে দিল্লি ক্যাপিটালসের শনির দশা কাটল না শনিবারও। বিরাট কোহলি (Virat Kohli), ফ্যাফ ডু’প্লেসিসদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছেও অসহায় আত্মসমর্পণ করলেন ডেভিড ওয়ার্নাররা। দিল্লিকে ২৩ রানে হারিয়ে দু’ম্যাচ পর জয়ের সরণিতে ফিরল আরসিবি।

Advertisement

বেঙ্গালুরুতে শনিবার টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি (Delhi Capitals)। কিন্তু সেই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়। বিরাট কোহলি এবং ফ্যাফ ডু’প্লেসিস শুরুটা ভালই করেন। ফ্যাফ ২২ রানে আউট হলেও বিরাট ৩৪ বলে ৫০ রান করেন। কিন্তু হাফসেঞ্চুরি করে কোহলি ফিরতেই আরসিবিতে ফের হাহাকার শুরু হয়ে যায়। একে একে ফিরে যান লোমরোর (২৬), ম্যাক্সওয়েল (২৪), হর্ষলরা (৬)। এদিন ফের ব্যর্থ হন কার্তিক। প্রথম বলেই ফেরেন তিনি। শেষদিকে বাংলার শাহবাজ ১২ বলে ২০ রান করে আরসিবিকে ১৭৪ রানের সম্মানজনক স্কোরে পৌঁছে দেন।

[আরও পড়ুন: মোবাইল খুঁজতে গিয়ে উদ্ধার নথিবোঝাই ব্যাগ, বড়ঞার তৃণমূল বিধায়কের পুকুরেই লুকিয়ে রহস্য?]

কিন্তু জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ের মুখে পড়ে দিল্লির ব্যাটিং বিভাগ। মাত্র ২ রানের মধ্যে ৩ উইকেট খুইয়ে ফেলে তারা। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি দিল্লি। আসলে এবছর শুরু থেকেই ব্যাট হাতে বিশ্রী খেলছে দিল্লি। অধিনায়ক ওয়ার্নার (David Warner) এতদিন সামাল দিচ্ছিলেন। এদিন তিনিও ব্যর্থ হলেন। দিল্লির গোটা টপ অর্ডারে মণীশ পাণ্ডের হাফসেঞ্চুরি ছাড়া উল্লেখযোগ্য কেউই কিছু করেননি। শেষদিকে অক্ষর প্যাটেল, আমন খান, নখিয়ারা চালিয়ে খেলে হারের ব্যবধান কমিয়ে এনেছিলেন। তবে সব মিলিয়ে শনিবারও দিল্লির শনির দশা কাটল না। তাদের ইনিংস শেষ হল ৯ উইকেটে ১৫১ রানে। দিল্লিকে হারতে হল ২৩ রানে। বল হাতে আরসিবির হয়ে দাপট দেখালেন তরুণ ভিস্ক (৩-২০) এবং সিরাজ (২-২৩)।  

[আরও পড়ুন: রিঙ্কু আর কখনও ৫ ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতাতে পারবেন না! দাবি প্রাক্তন ভারতীয় তারকার]

এই নিয়ে চলতি মরশুমের পাঁচ ম্যাচের পাঁচটিই হারল দিল্লি। আর বিরাটদের RCB শেষ দু’টি ম্যাচে হেরেছিল। এদিন শেষমেশ জয়ে ফিরল তাঁরা। জয়ের ফলে পয়েন্ট টেবিলে ৭ নম্বরে উঠে এল RCB। আর দিল্লি এখনও তলানিতে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement