shono
Advertisement

চোট সমস্যা কমতেই ছন্দে মোহনবাগান, যুবভারতীতে গোয়ার বিরুদ্ধে মধুর বদলা সবুজ-মেরুনের

শীর্ষে থাকা মুম্বই সিটি এফসির সঙ্গে পয়েন্টের ব্যবধান অনেকটা কমিয়ে ফেলল সবুজ-মেরুন।
Posted: 09:29 PM Dec 28, 2022Updated: 01:08 PM Dec 29, 2022

মোহনবাগান: ২ (পেত্রাতোস, বুমোস)
এফসি গোয়া: ১ (আনোয়ার আলি)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোট সমস্যা কিছুটা মিটতেই ছন্দে ফিরল মোহনবাগান। যুবভারতীতে শক্তিশালী এফসি গোয়াকে ২-১ গোলে হারিয়ে জয়ের সরণিতে ফিরল সবুজ মেরুন শিবির। সেই সঙ্গে আগের পর্বে হারের মধুর প্রতিশোধও নিয়ে ফেলল ফেরান্দো ব্রিগেড। চোট সংশয় কাটিয়ে এদিন মাঠে নামেন বুমোস-কুরুনিয়নরা। তাঁরাই শেষ পর্যন্ত পার্থক্য গড়ে দেন। এই জয়ের ফলে আইএসএলের শীর্ষে থাকা মুম্বই সিটি এফসির সঙ্গে পয়েন্টের ব্যবধান অনেকটা কমিয়ে ফেলতে পারলেন বুমোসরা।

Advertisement

এদিন ম্যাচের শুরু থেকেই মোহনবাগানকে অনেকটা পুরনো ছন্দে দেখা গিয়েছে। সৌজন্য হুগো বুমোস (Hugo Boumos)। আগের ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে যে বলগুলি ফাইনাল থার্ডে গিয়ে আটকে যাচ্ছিল, সেগুলিকেই কিন্তু এদিন কাজে লাগায় সবুজ-মেরুন শিবির। ম্যাচের একেবারে গোড়া থেকেই একের পর এক আক্রমণ শানাতে থাকে মোহনবাগান (Mohun Bagan)। যার ফল মেলে ম্যাচের ৯ মিনিটেই। অনবদ্য গোল করে সবুজ-মেরুনকে এগিয়ে দেন পাত্রাতোস (Dimitri Petratos)। থ্রো-ইন থেকে যেভাবে দূর থেকে শট নিয়ে বিপক্ষের জালে তিনি বল জড়ালেন, সেটা দর্শনীয় ছিল।

[আরও পড়ুন: ‘লিটনকে কিপার-ব্যাটার হিসেবে ব্যবহার করুক কেকেআর’, পরামর্শ ‘গুরু’র]

যদিও মোহনবাগানের সেই লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের ২৫ মিনিটেই গোল শোধ করে দেয় এফসি গোয়া (FC Goa)। অনেকটা খেলার গতির বিপরীতে গিয়ে ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোল করে ম্যাচে সমতা ফেরান আনোয়ার আলি। এরপর গোটা প্রথমার্ধ খেলা হয় সমানে সমানে। দ্বিতীয়ার্ধে ফের আক্রমণাত্মক মেজাজে শুরু করে মোহনবাগান। ফের আসে গোল। এবারে অনবদ্য গোল করেন হুগো বুমোস নিজেই। খেলার ৫৩ মিনিটে বুমোসের করা সেই গোলই ম্যাচের নির্ণায়ক গোল হয়ে দাঁড়ায়। এরপর দুপক্ষ অনেক চেষ্টা করলেও গোল আসেনি। শেষদিকে বিপক্ষের ফাঁকা গোল পেয়েও বল জড়াতে পারেননি মোহনবাগানের আশিক কুরুনিয়ন। সেই সুবর্ণ সুযোগ মিস না করলে জয়ের ব্যবধান বাড়তে পারত।

[আরও পড়ুন: এশিয়াতেই রোনাল্ডো! সৌদির ক্লাবে মেডিক্যাল পরীক্ষা দিতে চলেছেন সিআর সেভেন]

এই জয়ের ফলে আপাতত ১২ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের (ISL Points Table) তৃতীয় স্থানে সবুজ-মেরুন শিবির। শীর্ষে থাকা মুম্নইয়ের থেকে আর মাত্র ৪ পয়েন্টে পিছিয়ে সবুজ-মেরুন শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement