shono
Advertisement

আইএসএল প্লে-অফে ওড়িশার বিরুদ্ধে নামছে মোহনবাগান, ৯০ মিনিটে জয়ের লক্ষ্যে ফেরান্দো

অঘটন ঘটানোর আশায় ওড়িশা এফসি।
Posted: 02:43 PM Mar 04, 2023Updated: 02:43 PM Mar 04, 2023

স্টাফ রিপোর্টার: নকআউট ম্যাচ। কিন্তু খেলা ৯০ মিনিটের মধ্যে শেষ করাই লক্ষ্য মোহনবাগানের (Mohun Bagan)। শুক্রবার সাংবাদিক সম্মেলনে সেকথাই শুনিয়ে গেলেন কোচ জুয়ান ফেরান্দো এবং ফুটবলার আশিক কুরুনিয়ন।

Advertisement

শনিবার ঘরের মাঠে প্লে-অফে মোহনবাগানের প্রতিপক্ষ ওড়িশা এফসি (Odisha FC)। জানুয়ারির শেষে ওড়িশাকে এই যুবভারতীতে (YBK) অনায়াসেই হারিয়েছিলেন ফেরান্দোরা। এবারও তার পুনরাবৃত্তিতে নজর মোহনবাগানের। নকআউট ম্যাচ হওয়ায় ফুটবলারদের আলাদাভাবে টাইব্রেকার অনুশীলনে করিয়েছেন স্প্যানিশ কোচ। তবে ম্যাচটা নির্ধারিত সময়েই শেষ করার লক্ষ্য নিয়ে যে মোহনবাগান নামবে, তা স্পষ্ট করে গেলেন ফেরান্দো (Juan Ferrando)। “আমরা পরের রাউন্ডে জেতে মরিয়া। তাই কাল আমাদের জিততেই হবে। প্লে-অফে একটাই ম্যাচ হবে। তাই দলকে সব রকম পরিস্থিতির জন্য তৈরি রাখছি। আমার ছেলেরা অতিরিক্ত সময় খেলার জন্য প্রস্তুত। টাই-ব্রেকার নিয়েও কাজ হয়েছে। তবে আমাদের জন্য ম্যাচটা ৯০ মিনিটের মধ্যে শেষ করে ফেলাই সুবিধার। ছেলেদের কাছে সেই ভাবনা স্পষ্ট করেছি। ওদের বলেছি, ৯০ মিনিটের মধ্যে নিজেদের সেরাটা দিতে হবে,” বললেন মোহনবাগান কোচ।

[আরও পড়ুন: মন্দিরে ভক্তদের সঙ্গে মেঝেয় বসেই প্রার্থনা বিরাট-অনুষ্কার, ভিডিও দেখে মুগ্ধ অনুরাগীরা]

চলতি আইএসএলে (ISL) আগে গোল হজম করা ম্যাচ থেকে পয়েন্ট পাওয়ার বিচারে বাকি দলগুলির থেকে অনেকটা এগিয়ে ওড়িশা। তাদের কোচ জোসেপ গোম্বাউ নিজেই বলছেন, “ঘরের মাঠে মোহনবাগানকে হারানোর খুব কাছে পৌঁছেও ড্র করতে হয়েছিল। এবার কলকাতায় আমরা অঘটন ঘটানোর লক্ষ্য নিয়েই এসেছি।”

[আরও পড়ুন: শিক্ষা প্রতিষ্ঠানের সামনে নয় হুক্কা বার, নতুন আইন আনবে রাজ্য সরকার]

তবে ওড়িশাকে লক্ষ্যপূরণ করতে দেওয়ার কোনও সুযোগ দিতে নারাজ আশিক কুরুনিয়ন। মোহনবাগানের এই উইঙ্গার শেষ দু’ম্যাচে ভরসা দিয়েছেন কোচ ফেরান্দোকে। এদিন কোচের মতোই নির্ধারিত সময়ে খেলা শেষ করার কথা শুনিয়ে গেলেন আশিক, “ম্যাচ অতিরিক্ত সময়ে যাওয়ার পরিবর্তে ৯০ মিনিটে শেষ হয়ে গেলেই ভাল। আমরাও সেভাবে খেলার চেষ্টা করব।” তবে ওড়িশা নিয়ে সাবধানী ফেরান্দো।

আজ আইএসএলে
মোহনবাগান বনাম ওড়িশা এফসি
সন্ধ্যা ৭.৩০, যুবভারতী ক্রীড়াঙ্গন
স্টার স্পোর্টস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement