shono
Advertisement

ফাইনালের বড় মঞ্চে ঝলসে উঠলেন বাংলার ঝুলন

তাঁর ইকনোমির দিকে তাকালেই বোঝা যাচ্ছে কতটা আগুন আজকের জন্য তুলে রেখেছিলেন ঝুলন গোস্বামী। The post ফাইনালের বড় মঞ্চে ঝলসে উঠলেন বাংলার ঝুলন appeared first on Sangbad Pratidin.
Posted: 07:07 PM Jul 23, 2017Updated: 07:54 AM Jul 24, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকদহ থেকে লর্ডসের দূরত্ব যে কতটা তা তিনি ভালই জানেন। জানেন ইতিহাসের হাতছানি ও তা ছোঁয়ার মধ্যে কতটা পরিশ্রম, অধ্যবসায় আর ঘাম-রক্তের গল্প লুকিয়ে থাকে। আর তাই ভারতীয় মহিলা ক্রিকেটের বড়দিনটিকেই বোধহয় বেছে নিয়েছিলেন জ্বলে ওঠার জন্য। ১০ ওভার ৩ মেডেন ২৩ রানে ৩ উইকেট। তাঁর ইকনোমির দিকে তাকালেই বোঝা যাচ্ছে কতটা আগুন আজকের জন্য তুলে রেখেছিলেন ঝুলন গোস্বামী।

Advertisement

একসময় এই দলের অধিনায়কত্ব করেছেন। এখন ব্যাটন তুলে দিয়েছেন মিতালি রাজের হাতে। কিন্তু ঝুলন জানেন, বয়সের কোঠা যে জায়গায় পৌঁছেছে, তাতে আরও একটা বিশ্বকাপ খেলা, তাও ফাইনালে পৌঁছানো- হয়তো আর সম্ভব হবে না। তাই পারফর্ম করার জন্য এই মঞ্চটিকেই বেছে নিয়েছিলেন। সেমিফাইনালেও দুরন্ত বোলিং করেছিলেন। বুঝিয়ে দিয়েছিলেন অভিজ্ঞতার দাম ঠিক কতখানি। তবে ফাইনাল তো ফাইনালই। আর তাই সেদিনই তিনি দেখিয়ে দিলেন ঝুলন গোস্বামী মানে ঠিক কী। কতটা ঝড় ও আগুন একসঙ্গে মিশে থাকতে পারে তাঁর বোলিংয়ে। সেই কৃতিত্বকে কুর্নিশ জানালেন শচীন তেন্ডুলকর, হরভজন সিংও।

একসময় বাড়ির লোক বিশ্বাসই করতে পারত না যে মেয়ে ক্রিকেট খেলবে। সেই প্রতিকূলতা কাটিয়ে উঠেছেন। দীর্ঘ ট্রেনযাত্রা করে তাঁর প্র্যাকটিশে যোগ দেওয়ার গল্প বিশ্ববাসীকে শুনিয়েছেন স্বয়ং শচীন তেণ্ডুলকর। দেশবাসীর থেকে ভালবাসা পেয়েছেন অকুণ্ঠ। আজ তাই তাঁর নিজেকে উজাড় করে দেওয়ার দিন। বড় মঞ্চে বড় দিনে তা করে দেখিয়েওছেন ঝুলন। ভারতীয় ক্রিকেট তো বটেই বাঙালির জন্যও তাই আজ স্মরণীয় দিন। একদিকে দেশের সর্বোচ্চ প্রশাসনিক পদ থেকে অবসর নিচ্ছেন এক বাঙালি। সেই শূন্যতার মধ্যেই লর্ডসের মাটিতে ফের বাঙালির জয়পতাকা উড়িয়ে দিলেন আর এক বাঙালি। এদিকে লর্ডস মানেই বাঙালির স্মৃতিতে ভেসে ওঠে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছবি। তবে এরপর থেকে ঝুলনের এই আগুনে পারফরম্যান্সের ছবিটিও যে ভেসে উঠবে তা বলার অপেক্ষা রাখে না।

She’s been on fire today with 3/23, plus Jhulan Goswami’s ball to dismiss #MegLanning was voted the #WWC17 semi-final @Nissan Play of Day! pic.twitter.com/MFMCYm4GXe

— ICC (@ICC) July 23, 2017

ইতিমধ্যেই তাঁর চাকদহের বাড়িতে উৎসবের আবহ। শেষমেশ বাংলার ঘরের মেয়ের হাতে উঠবে বিশ্বকাপ? উত্তর মিলতে আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা।

 

The post ফাইনালের বড় মঞ্চে ঝলসে উঠলেন বাংলার ঝুলন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার