shono
Advertisement

Breaking News

সামনে হায়দরাবাদ, আত্মবিশ্বাস বাড়াতে বড় জয়ের খোঁজে মোহনবাগান

ডার্বির আগে জিততে মরিয়া সবুজ-মেরুন।
Posted: 08:51 AM Jan 14, 2024Updated: 08:51 AM Jan 14, 2024

স্টাফ রিপোর্টার: একটা জয় বদলে দিয়েছে মোহনবাগান (Mohun Bagan) ড্রেসিংরুমের গুমোট ভাব। সুপার কাপের দ্বিতীয় ম্যাচ রবিবার। প্রতিপক্ষ হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। এর আগে ভুবনেশ্বরের ক্যাপিটাল এরিনাতে দিমিত্রি পেত্রাতোস (Dimitri Petratos)-জেসন কামিংসদের (Jason Cammins) দেখা গেল ফুরফুরে মেজাজেই। তবে এই মুহূর্তে কলকাতায় যখন সুপার কাপের (Kalinga Super Cup) ডার্বির (Derby) আবহ শুরু হয়ে গিয়েছে।

Advertisement

তবে সবুজ-মেরুনের অন্তর্বর্তীকালীন কোচ ক্লিফোর্ড মিরান্ডা (Clifford Miranda) ফুটবলারদের আপাতত ডার্বি নিয়ে ভাবতে বারণ করে দিয়েছেন। তিনি জানেন, এখনই ডার্বির দিকে ফোকাস করতে গিয়ে তার আগের এই হায়দরাবাদ এফসি ম্যাচে যদি অঘটন ঘটে যায়, তাহলে ডার্বিতে প্রবল চাপে পড়ে যেতে হবে তাঁদের। যে চাপ তৈরি হয়ে গিয়েছিল আইএসএলে (ISL 10) টানা তিন ম্যাচ হেরে যাওয়ার পর। সেই চাপ তারা কাটিয়ে ওঠার চেষ্টা করছেন শ্রীনিধি ম্যাচ জিতে।

[আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে লড়েও হার, এশিয়ার মঞ্চে সম্মান আদায় করল সুনীল-সন্দেশের ভারত]

ক্লিফোর্ড মিরান্ডা সেকথাই বলছিলেন, “ডার্বি নিয়ে এখনই ভাবতে চাই না। সামনের হায়দরাবাদ এফসি ম্যাচ নিয়ে ভাবছি। এই ম্যাচের পর ডার্বি নিয়ে ভাবব।” অন্যদিকে ভিসা পেয়ে গিয়েছেন মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। সোমবার দলের সঙ্গে যোগ দিচ্ছেন তিনি।

একঝাঁক প্রতিশ্রতিমান তরুণদের নিয়ে গড়া হায়দরাবাদ এফসি এবারের আইএসএলে এখনও পর্যন্ত খুব ভালো কিছু করতে না পারলেও, ইস্টবেঙ্গলের বিরুদ্ধে সুপার কাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে দারুণ লড়াই দিয়েছিল। ক্লিফোর্ড যোগ করেন, “ওরা খুব ভালো দল। তরুণ ফুটবলার রয়েছে ওদের। আমরা আগের ম্যাচের মানসিকতা নিয়েই নামব। আমাদের প্রমাণ করতে হবে।”

এই ম্যাচে পাওয়া যাবে না অভিষেক সূর্যবংশীকে। গত কয়েক মাস ধরে প্রথম একাদশের একাধিক গুরুত্বপূর্ণ ফুটবলারকে চোটের জন্য না পেয়েও প্রথম একাদশ গড়তে হয়েছে মোহনবাগান কোচেদের। এদিন ক্লিফোর্ড বলেন, “গত সাত আট ম্যাচে মাঝমাঠের একাধিক ফুটবলারকে পাইনি। এই মুহূর্তে যাদেরকে পাওয়া যাবে তাদের নিয়েই পরিকল্পনা সাজাব। আশা করছি গ্লেন মার্টিন্সকে পাব রবিবার।” গত ম্যাচে চোটের জন্য ব্রেন্ডন হ্যামিলকে প্রথম একাদশে রাখেননি ক্লিফোর্ড। দ্বিতীয় ম্যাচে প্রথম একাদশে ফিরতে পারেন তিনি। তবে এই ম্যাচেও হামতে অনিশ্চিত।

আজ সুপার কাপে
মোহনবাগান বনাম হায়দরাবাদ এফসি
ম্যাচ শুরু দুপুর ২.০০
সরাসরি সম্প্রচার
জিও সিনেমায়

[আরও পড়ুন: ‘টেস্ট ক্রিকেটেই আসল পরীক্ষা, টি-২০ তো প্রদর্শনী!’, সিএবিতে সম্মানিত হয়ে লয়েডের কটাক্ষ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement