shono
Advertisement

অভিষেকেই নজরকাড়া সাই, হাসতে হাসতে প্রথম ওয়ানডে জয় ভারতের

ব্যাটে-বলে বিধ্বংসী টিম ইন্ডিয়া।
Posted: 05:45 PM Dec 17, 2023Updated: 06:16 PM Dec 17, 2023

দক্ষিণ আফ্রিকা: ১১৬/১০ (ফেলুকয়ায়ো-৩৩, অর্শদীপ- ৩৭/৫, আবেশ- ২৭/৪)
ভারত: ১১৭/২ (সুদর্শন-৫৫*, শ্রেয়স-৫২)
৮ উইকেটে জয়ী ভারত

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে মর্নিং শোজ দ্য ডে। রবিবাসরীয় দুপুরে জোহানেসবার্গে ভারত যে বিধ্বংসী মুডে খেলা শুরু করেছিল, তাতে জয় যেন শুধুই ছিল সময়ের অপেক্ষা। হলও তাই। ঘরের মাঠেই প্রোটিয়াদের হাসতে হাসতে হারালেন কেএল রাহুলরা। সিনিয়রহীন ভারতীয় ‘বি টিম’কেও বেগ দিতে পারল না দক্ষিণ আফ্রিকা। 

রবিবার টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন এডেন মার্করাম। কিন্তু প্রোটিয়াদের স্ট্র্যাটেজিতে শুরুতেই জোর আঘাত হানেন দুই ভারতীয় বোলার। অর্শদীপ সিং এবং আবেশ খান। নিজের প্রথম ওভার থেকে উইকেট পেতে শুরু করেন অর্শদীপ। ইনিংস শেষে তাঁর ঝুলিতে পাঁচ উইকেট। প্রথমবার ওয়ানডে-তে এক ম্যাচে পাঁচ উইকেট পেলেন তিনি। আবেশ নেন চারটি। আর সেই দৌলতেই মাত্র ১১৬ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। বাকি কাজটা করেন শ্রেয়স আইয়ার এবং এই ম্যাচেই অভিষেক ঘটানো সাই সুদর্শন।

[আরও পড়ুন: ৫০০ উইকেট নিয়ে ওয়ার্নকে ছুঁলেন লিয়ন, পাকিস্তানকে ৩৬০ রানে হারাল অস্ট্রেলিয়া]

ওয়ানডে জার্সিতে এদিনই প্রথমবার ২২ গজে নামের সাই। আর বিদেশের মাটিতে অভিষেক ঘটিয়েই হাফ সেঞ্চুরি হাঁকান তিনি। ৫৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বছর বাইশের তরুণ ওপেনার। ঋতুরাজ গায়কোয়াড় ৫ রানে ফিরলে সুদর্শনকে সঙ্গ দেন শ্রেয়স। ৫২ রানে আউট হন তিনি। মাত্র ১৬.৪ ওভারে । দ্বিতীয় ম্যাচ থেকে অবশ্য পাওয়া যাবে না শ্রেয়সকে। আসন্ন টেস্টের প্রস্তুতি নিতে পরের দুটি ওয়ানডে খেলবেন না তিনি। সেক্ষেত্রে শিকে ছিঁড়তে পারে রিঙ্কু সিংয়ের।

তবে এদিন যে দাপটের সঙ্গে জিতল কেএল রাহুলের ভারত, তা নিঃসন্দেহে ভারতীয় শিবিরের কাছে স্বস্তির। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা। তবে শেষ ম্যাচ জিতে সিরিজ ১-১ ড্র করে দুই ভারত। তবে দ্বিতীয় ওয়ানডে জিতেই সিরিজ পকেটে পুরতে চান রাহুল।

[আরও পড়ুন: জোড়া লক্ষ্মী এল টেলিপর্দার ‘ছোটি বহু’র ঘরে! মা হলেন রুবিনা দিলাইক]  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement