shono
Advertisement

ফরাসি লিগে মেসির নজির গড়ার দিনে চোট পেলেন এমবাপে, বায়ার্নের বিরুদ্ধে কি খেলতেন পারবেন?

ইউরোপের ক্লাবে গোল সংখ্যার নিরিখে রোনাল্ডোকে ছাপিয়ে গেলেন আর্জেন্টাইন তারকা।
Posted: 03:15 PM Feb 02, 2023Updated: 09:02 PM Feb 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসি (Lionel Messi) গোল করলেন। ছাপিয়ে গেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo)। ফরাসি লিগে প্যারিস সাঁ জার্মান (PSG) ৩-১ গোলে হারাল মঁপেলিয়েকে। পেনাল্টি নষ্ট করলেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। চোটও পান তিনি। এমবাপের চোট কিন্তু মাথাব্যথা বাড়াচ্ছে পিএসজি শিবিরে। যদিও প্যারিসের কোচ ক্রিস্টোফ গালতিয়ের বলেন, ”হাঁটুর পিছনে চোট পেয়েছে এমবাপে।”

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে ফরাসি ক্লাবটির খেলা বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে। সেই ম্যাচে কি নামতে পারবেন এমবাপে? তা নিয়ে চলছে জল্পনা। এই ম্যাচ জেতায় পিএসজি পাঁচ পয়েন্টে এগিয়ে গিয়েছে মার্সেইয়ের থেকে। 

[আরও পড়ুন: ঘরে ফিরলেন বিশ্বজয়ী তিতাসরা, বিমানবন্দরেই সংবর্ধনা রাজ্যের ক্রীড়ামন্ত্রীর]

ম্যাচের সাত মিনিটে পেনাল্টি পায় পিএসজি। কিন্তু পেনাল্টি নষ্ট করেন এমবাপে। মঁপেলিয়ে গোলকিপার বেঞ্জামিন লেকোমতে নিজের জায়গা ছেড়ে বেরিয়ে এসেছিলেন। ফলে দ্বিতীয়বার পেনাল্টি নিতে হয় এমবাপেকে। কিন্তু ফরাসি তারকার শট পোস্টে লেগে ফিরে আসে। এমবাপে হ্যামস্ট্রিংয়ের চোটে ২১ মিনিটে মাঠ ছাড়েন। টেলিভিশন ক্যামেরায় দেখা গিয়েছে ডান হাঁটুর নিচের জায়গা চেপে ধরে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়ছেন এমবাপে।

প্রথমার্ধে অবশ্য কোনও দলই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধে ম্যাচের ছবি বদলে যায়। ৫৫ মিনিটে ফ্যাবিয়ান রুইজের গোলে এগিয়ে যায় পিএসজি। ৭২ মিনিটে ব্যবধান বাড়ান লিও মেসি। তাঁর গোলে ব্যবধান বাড়ায় প্যারিসের ক্লাবটি। এই গোলের ফলে আরও একটা নজির গড়লেন আর্জেন্টাইন তারকা। ইউরোপীয় ক্লাব কেরিয়ারে ৬৯৭টি গোল করে ফেললেন মেসি। আর্জেন্টাইন তারকা ছাপিয়ে যান ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo)। পর্তুগিজ তারকার গোলসংখ্যা ৬৯৬টি। তিনি অবশ্য এখন আর ইউরোপীয় ক্লাবে নেই। ৮৯ মিনিটে অবশ্য মঁপেলিয়ের হয়ে ব্যবধান কমান নর্দিন। অ্যাডেড টাইমে এমেরি ৩-১ করেন পিএসজি-র হয়ে।

[আরও পড়ুন: চোটের জন্য অজিদের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই শ্রেয়স আইয়ার, বদলে কে খেলবেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement