shono
Advertisement

১০০ বছরেরও পুরানো রেকর্ড ভাঙলেন অজি পেসার মিচেল স্টার্ক

অ্যাসেজের আগে ইংল্যান্ডকে বার্তা অজি পেসারের। The post ১০০ বছরেরও পুরানো রেকর্ড ভাঙলেন অজি পেসার মিচেল স্টার্ক appeared first on Sangbad Pratidin.
Posted: 08:46 PM Nov 07, 2017Updated: 05:38 PM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই অ্যাসেজ। বিশেষজ্ঞরা অনেকেই মনে করছিলেন অস্ট্রেলিয়ার তুলনায় এগিয়ে ইংল্যান্ডই। কিন্তু তাঁদের সেই ভাবনা চিন্তায় একা হাতেই যেন জল ঢেলে দিলেন অজি পেসার মিচেল স্টার্ক। সোমবার এবং মঙ্গলবার অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ শেফিল্ড শিল্ডের খেলায় দুই ইনিংসে হ্যাটট্রিক করে নজির গড়লেন তিনি। পাশাপাশি অ্যাসেজের আগে বার্তা দিলেন ইংল্যান্ড শিবিরকেও।

Advertisement

[এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে রুপো নিশ্চিত মেরি কমের]

ম্যাচটি ছিল নিউ সাউথ ওয়েলস বনাম ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার। সোমবার প্রথম ইনিংসে স্টার্কের আগুনে বোলিংয়ের সামনে ধরাশায়ী হয়েছিল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। মঙ্গলবার ম্যাচের শেষ দিনেও একই ছবি। দ্বিতীয় ইনিংসেও বিপক্ষের কোমর একাই ভাঙলেন এই বাঁ-হাতি পেসার। নিজের ১৫ তম ওভারে জেসন বেহরেনডর্ফকে এবং ষষ্ঠ বলে ডেভিড মুডিকে প্যাভিলিয়নে ফেরান। এরপর নিজের ১৬ তম ওভারের প্রথম বলেই ফেরান জোনো ওয়েলসকে। স্টার্কের এই ভয়ঙ্কর বোলিংয়ের সুবাদেই ম্যাচটি ১৭১ রানে জিতে নেয় নিউ সাউথ ওয়েলস।

[ম্যাচের আগে কোচের সঙ্গে মন্দিরে পুজো দিলেন ধাওয়ানরা]

শেফিল্ড শিল্ডে এই প্রথমবার কোনও ক্রিকেটার একই ম্যাচের দুই ইনিংসে হ্যাটট্রিক করলেন। টেস্টে ক্রিকেটে এই কীর্তি কেবল ছিল অস্ট্রেলিয়ার টিজে ম্যাথেউজের। তাও প্রায় ১০০ বছরেরও বেশি সময় আগে সেই রেকর্ড করেছিলেন তিনি। ১৯১২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে একই টেস্টের দুই ইনিংসে হ্যাটট্রিকের কীর্তি স্থাপন করেছিলেন অজি ক্রিকেটার। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে এর আগে ১৯৭৯ সালে অবশিষ্ট বিশ্ব একাদশের হয়ে ভারতের বিরুদ্ধে এই অনন্য নজির গড়েছিলেন আমিন লাখানি। মুলতানে অনুষ্ঠিত হয়েছিল সেই ম্যাচটি।

[সৌদির বিরুদ্ধে হার ভুলে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ালেন ধীরাজরা]

The post ১০০ বছরেরও পুরানো রেকর্ড ভাঙলেন অজি পেসার মিচেল স্টার্ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার