shono
Advertisement

জামশেদপুরকে ৬ গোল দিয়েও ডুরান্ড কাপ থেকে বিদায় মহামেডানের, শেষ আটে মোহনবাগান

গোল পার্থক্যের সৌজন্যেই শেষ আটে পৌঁছে গেল মোহনবাগান।
Posted: 07:17 PM Aug 20, 2023Updated: 08:45 PM Aug 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবাসরীয় সন্ধেয় দুর্দান্ত পারফর্ম করেও লাভের লাভ হল না। কারণ ডুরান্ড কাপ (Durand Cup 2023) থেকে ছিটকেই গেল মহামেডান। আর গোল পার্থক্যে এগিয়ে থাকায় শেষ আটে পৌঁছে গেল মোহনবাগান।

Advertisement

এদিন কোয়ার্টার ফাইনালে পৌঁছতে বড় ব্যবধানে জিততে হত সাদা-কালো ব্রিগেডকে। সেই লক্ষ্যেই জামশেদপুর এফসির বিরুদ্ধে নেমেছিল দল। প্রতিপক্ষকে লড়াইয়ের কোনও সুযোগই দেয়নি তারা। হাফডজন গোলের মালা পরিয়ে দুর্দান্ত জয় পকেটে পোরে সাদা-কালো ব্রিগেড (Mohammedan Sporting Club)। চারটি গোল করেন ডেভিড লালাংসাঙ্গা। বাকি দু’টি গোল ফানাইয়ের। এই ম্যাচ জয়ের সৌজন্যে ৬ পয়েন্ট হয়ে যায় মহামেডানের। একই পয়েন্ট মোহনবাগানেরও। এই ম্যাচের আগে মহমেডানের গোল পার্থক্য ছিল -১। এদিন ৬ গোল করায় গোল পার্থক্য বেড়ে হয় +৫। এদিকে ফেরান্দোর দলের গোল পার্থক্য +৬। ফলে গোল পার্থক্য ১ বেশি থাকার দৌলতে শেষ আটে জায়গা করে নিল গঙ্গাপারের ক্লাব। অর্থাৎ কোয়ার্টার ফাইনালে পৌঁছতে হলে আরও বড় ব্যবধানে জিততে হত মহামেডানকে।

[আরও পড়ুন: আমেরিকায় চিকিৎসা সেরে কলকাতায় অভিষেক, বিমানবন্দরে বাবার সঙ্গে দেখা গেল আজানিয়াকে]

ডুরান্ডের এবারের নিয়ম অনুযায়ী, ছ’টি গ্রুপের প্রথম স্থানে থাকা দল শেষ আটে পৌঁছবে। দ্বিতীয় স্থানে থাকা ছ’টি দলের মধ্যে থেকে উউঠে বাকি দু’টি দল। গ্রুপ শীর্ষে থাকার সৌজন্যে আগেই কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ইস্টবেঙ্গল, মুম্বই সিটি, গোকুলম কেরালা, এফসি গোয়া ও চেন্নাইয়িন এফসি। গ্রুপ এফ-এর শীর্ষে কোন দল থাকবে তা এখনও চূড়ান্ত হয়নি। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ডার্বি হারের জেরে মোহনবাগানের শেষ আটের রাস্তা কঠিন হয়েছিল। রবিবার তাই ডুরান্ডের জোড়া ম্যাচ নজর ছিল ফেরান্দো বাহিনীর।

এদিন ডাউনটাউন হিরোজের কাছে হারে নর্থইস্ট ইউনাইটেড। তবে ৭ পয়েন্ট থাকায় দ্বিতীয় স্থানে থেকেও শেষ আটে যায় নর্থইস্ট। অন্য ম্য়াচে মহামেডান কত গোলে জেতে, সেটাই ছিল লাখ টাকার সওয়াল। আর কলকাতা লিগে যেদিন সার্দান সমিতির কাছে মুখ থুবড়ে পড়ল সবুজ-মেরুন ব্রিগেড, সেদিন ডুরান্ড কাপের শেষ আটে পৌঁছনোই যেন সেই ক্ষতে মলম দিল।

[আরও পড়ুন: ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত, যাদবপুরে অন্তর্বর্তী উপাচার্য নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্টে রাজ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement