shono
Advertisement

‘ভারতের বেকেনবাওয়ার’ পাচ্ছেন মোহনবাগান রত্ন, দলকে ISL জিতিয়ে বর্ষসেরা ফুটবলার বিশাল কাইথ

চলতি বছর থেকে সেরা সমর্থকের পুরস্কারও দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সবুজ মেরুন।
Posted: 09:53 PM Jul 15, 2023Updated: 07:47 PM Jul 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার দু’দিন ধরে পালিত হবে ‘মোহনবাগান দিবস’। শনিবার মন্দারমণিতে কার্যনির্বাহী কমিটির বৈঠকের পর সেকথাই সরকারিভাবে ঘোষণা হয়ে গেল। এদিনের বৈঠক থেকে এবারের বিভিন্ন পুরস্কার প্রাপকের নামও ঘোষণা করা হয়েছে। চলতি বছর থেকে সেরা সমর্থকের পুরস্কারও দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সবুজ মেরুন।

Advertisement

কার্যনির্বাহী কমিটির আলোচনায় সিদ্ধান্ত হয়েছে, সবুজ-মেরুনের সর্বোচ্চ সম্মান ‘মোহনবাগান রত্ন’ পাবেন কিংবদন্তি ফুটবলার গৌতম সরকার। ‘জীবনকৃতি সম্মান’ পাবেন সবুজ-মেরুনের প্রাক্তন ফুটবলার শংকর বন্দ্যোপাধ্যায়। বর্ষসেরা ফুটবলার হিসাবে ‘শিবদাস ভাদুড়ি পুরস্কার’ দেওয়া হবে গোলকিপার বিশাল কাইথকে। দিমিত্রি পেত্রাতোস বর্ষসেরা ফরোয়ার্ড হিসাবে পাবেন ‘সুভাষ ভৌমিক পুরস্কার’।

[আরও পড়ুন: ‘নো ভোট টু মমতা বলে ভাঙড়ের দরজা খুলুন, আসব’, নওশাদকে বার্তা শুভেন্দুর]

বর্ষসেরা ক্রিকেটার (অরুণলাল পুরস্কার) নির্বাচিত হয়েছেন অর্ণব নন্দী। অ্যাথলেটিক্সে বর্ষসেরা হওয়া মোহর মুখোপাধ্যায় পাবেন ‘প্রণব বন্দ্যোপাধ্যায় পুরস্কার’। যুব বিভাগে বছরের সেরা ফুটবলার ইংসন সিং। কলকাতা হকি লিগে প্রত্যাবর্তনেই সবুজ-মেরুনকে লিগ চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর নীতিশ নুপানে মনোনীত হয়েছেন হকির বর্ষসেরা ক্রীড়াবিদ হিসাবে। তিনি পাবেন হকি কিংবদন্তি কেশব দত্তের নামাঙ্কিত পুরস্কার। এছাড়া বর্ষসেরা ক্রীড়া কর্তা হিসাবে ‘অঞ্জন মিত্র পুরস্কার’ দেওয়া হবে ইউনাইটেড স্পোর্টসের কর্তা নবাব ভট্টাচার্যকে। বর্ষসেরা সাংবাদিক (মতি নন্দী পুরস্কার) জয়ন্ত চক্রবর্তী। ও দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মোহনবাগান। প্রয়াত সমর্থক উমাকান্ত পালোধির নামাঙ্কিত সেরা সমর্থকের পুরস্কার প্রথম বছর পাবেন শান্তি চক্রবর্তী এবং কমলেশ উপাধ্যায়।

‘মোহনবাগান রত্ন’ পাওয়ার কথা শুনে স্মৃতিমেদুর গৌতম সরকার। ‘ভারতের বেকেনবাওয়ার’ নামে পরিচিত এই ফুটবলার সবুজ-মেরুন জার্সিতে খেলেছেন একাধিক স্মরণীয় ম্যাচ। যার মধ্যে রয়েছে ১৯৭৭ সালের কসমস ম্যাচও। সেদিন কিংবদন্তি পেলের পা থেকেও বল ছিনিয়ে নিয়েছিলেন তিনি। এদিন সেই প্রসঙ্গ উল্লেখ করে গৌতম সরকার বললেন, “মোহনবাগানের জার্সিতেই পেলের বিরুদ্ধে খেলেছিলাম। শুনেছি কসমস ক্লাবে পেলের সঙ্গে আমার বল দখলের লড়াইয়ের ছবি রাখা আছে। ওই দিনটার কথা কখনও ভুলতে পারব না। আর এই পুরস্কার তো অর্থ দিয়ে বিচার করা যায় না, এটা বিরাট সম্মান। আমার নাম বিবেচনার জন্য মোহনবাগান কর্তাদের ধন্যবাদ।”

এদিন মন্দারমণিতে বৈঠকে বসেছিল মোহনবাগানের কার্যনির্বাহী কমিটি। বৈঠকে উপস্থিত ছিলেন দুই সহ সভাপতি কুনাল ঘোষ ও অসিত চট্টোপাধ্যায়, সচিব দেবাশিস দত্ত, সহ সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায়, ফুটবল সচিব স্বপন বন্দ্যোপাধ্যায় সহ অন্যরা। ৩০ জুলাই ক্লাবে সঙ্গীত পরিবেশন করবেন লোপামুদ্রা মিত্র এবং বাবুল সুপ্রিয়।

[আরও পড়ুন: বিচারব্যবস্থাকে অপমান! অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংসদ পদ খারিজের দাবিতে সরব সৌমিত্র খাঁ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement