shono
Advertisement

CFL ডার্বি হোক দ্রোণাচার্য কোচ নইমের বেনিফিট ম্যাচ, IFA-র কাছে অনুরোধ মোহনবাগানের

আর্থিক সমস্যায় রয়েছেন নইম।
Posted: 04:20 PM Oct 09, 2023Updated: 05:05 PM Oct 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক কষ্টে রয়েছেন দ্রোণাচার্য কোচ সৈয়দ নইমউদ্দিন (Syed Nayeemuddin)। সেই জন্য কলকাতা লিগের সুপার সিক্সের মোহনবাগান-ইস্টবেঙ্গল (Mohun Bagan vs East Bengal) ডার্বি হোক তাঁর বেনিফিট ম্যাচ। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত এই অনুরোধ করেছেন আইএফএ-র কাছে।  

Advertisement

কলকাতা লিগের সুপার সিক্সের মোহন-ইস্ট ম্যাচের দিনক্ষণ এখনও স্থির হয়নি। দুই ক্লাবের সঙ্গে কথা বলে এবং পুলিশ আধিকারিকের সঙ্গে কথার পরেই ডার্বির দিন স্থির করবে আইএফএ। 

[আরও পড়ুন: Shubman Gill: রশিদ খানদের বিরুদ্ধে নেই শুভমান, পাকিস্তানের বিরুদ্ধে খেলবেন?]

 

বাঙালির চির আবেগের ডার্বির দিনক্ষণ স্থির হওয়ার আগেই মোহনবাগানের তরফ থেকে রাজ্যের ফুটবল নিয়ামক সংস্থাকে অনুরোধ করে চিঠি পাঠান সবুজ-মেরুন সচিব দেবাশিস দত্ত। চিঠিতে তিনি লেখেন, ”নইমউদ্দিন ভালো নেই। আর্থিক সমস্যার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন। ভারতীয় ফুটবলে সৈয়দ নইমউদ্দিনের অবদানের কথা মাথায় রেখে ডার্বি ম্যাচ করা হোক তাঁর বেনিফিট ম্যাচ। টিকিট বিক্রি করে যে অর্থ উঠবে তা নইমউদ্দিনের হাতে তুলে দেওয়া হোক।” 

সদ্যই শেষ হয়েছে এশিয়ান গেমস। ভারতীয় ফুটবল কোনও পদক জিততে পারেনি গেমস থেকে। শেষ বার ভারত এশিয়ান গেমস থেকে পদক আনে ১৯৭০ সালে।  ব্রোঞ্জ জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন নইমউদ্দিন। ভারতীয় ফুটবলে তিনি ছড়িয়ে দিয়েছেন অনেক মণিমানিক্য। তাঁর কোচিং জীবনও বর্ণময়। ফুটবলারদের ভালো খাওয়াদাওয়া, নিয়মানুবর্তিতা, পরিশ্রমের উপরে জোর দিতেন কোচ নইম। সেই নইম আর্থিক কষ্টে রয়েছেন। বিভিন্ন সময়ে জেতা তাঁর ট্রফি, মেডেলগুলো একসময়ে বিক্রি করে দিতে চেয়েছিলেন।  

[আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে কি কমলা রঙের জার্সি পরে মাঠে নামবে রোহিতের টিম ইন্ডিয়া?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement