shono
Advertisement

ভারতীয় ক্রিকেটারদের মুকুটে নয়া পালক, MCCর আজীবন সদস্যপদ পেলেন ধোনি-সহ ৫

তালিকায় রয়েছেন মহিলা ক্রিকেটের কিংবদন্তি দুই ভারতীয়।
Posted: 04:06 PM Apr 06, 2023Updated: 04:06 PM Apr 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটার হিসাবে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) মুকুটে জুড়ল নয়া পালক। ঐতিহ্যশালী মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (MCC) আজীবন সদস্যপদ পেলেন তিনি। প্রাক্তন ভারত অধিনায়ক ছাড়াও এই তালিকায় রয়েছে আরও চার ক্রিকেটারের নাম। যুবরাজ সিং (Yuvraj Singh), সুরেশ রায়না (Suresh Raina), মিতালি রাজ (Mithali Raj) ও ঝুলন গোস্বামী (Jhulan Ghosh)-সকলেই এই সদস্যপদ পেয়েছেন। বুধবার মোট ১৯ জনকে এই সদস্যপদ দিয়েছে এমসিসি।

Advertisement

ক্রিকেটের যাবতীয় নিয়ম প্রণয়নের দায়িত্বে থাকে লন্ডনের এই প্রাচীন ক্লাব। প্রতি বছরই বাছাই করা কয়েকজন ক্রিকেটারকে এই বিশেষ সম্মান দেয় ক্লাবটি। ২০২৩ সালের তালিকায় রয়েছেন মোট ১৯ জন ক্রিকেটার। ভারতের পাঁচ ক্রিকেটার ছাড়াও এই তালিকায় রয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান। কেভিন পিটারসেন-সহ আরও চার ইংরেজ ক্রিকেটার এই তালিকায় রয়েছেন। 

[আরও পড়ুন: হনুমান জয়ন্তী: কেমন কাজ করছে কেন্দ্রীয় বাহিনী? কতটা নিরাপদ বঙ্গবাসী? জানতে পথে রাজ্যপাল]

বুধবার এমসিসির সেক্রেটারি গাই ল্যাভেন্ডার জানিয়েছেন, “নতুন মরশুমের আগে এমসিসির নতুন সদস্যদের নাম ঘোষণা করতে পেরে আমরা খুবই খুশি। আধুনিক ক্রিকেটের কয়েকজন কিংবদন্তিকে আমাদের ক্লাবে আজীবন সদস্যপদ দিতে চলেছি। এখন থেকে তাঁরা এই ক্লাবের মহামূল্যবান সম্পদ।” প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণকে এই সদস্যপদ দেওয়া হয়েছিল।

নতুন করে যে পাঁচ ক্রিকেটারকে সদস্যপদ দিয়েছে এমসিসি, তাঁরা সকলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। একমাত্র ধোনি এখনও পেশাদার ক্রিকেটের সঙ্গে যুক্ত রয়েছেন। তবে ক্রিকেটপ্রেমীদের অনুমান, চলতি আইপিএল শেষেই হয়তো অবসর নিতে পারেন ধোনি। 

[আরও পড়ুন: অসুস্থ বামনেতা সুজন চক্রবর্তী ভরতি বেসরকারি হাসপাতালে, কী জানালেন চিকিৎসকরা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement