shono
Advertisement

‘ধোনি-ধোনি’ চিৎকারে চোখে এসেছিল জল, রূপকথার আইপিএল জিতে মহানায়কের স্বীকারোক্তি

ধোনি-আবেগে ভাসল গোটা দেশ।
Posted: 11:44 AM May 30, 2023Updated: 11:44 AM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) চোখে জল দেখেছেন কেউ? প্রকাশ্যে তাঁকে কাঁদতে কেউ দেখেছেন?

Advertisement

২০১১ বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরে সাজঘরে তিনি নাকি কেঁদে ফেলেছিলেন। হরভজন-যুবরাজরা এমন কথাই বলে থাকেন।

২০১৯ বিশ্বকাপের শেষ চারের লড়াইয়ে ধোনি রান আউট হয়ে ফেরার সময়ে নাকি কেঁদেছিলেন। যুজবেন্দ্র চহাল তেমনটাই বলে থাকেন। কিন্তু ৪১-এর এই ধোনি নিজেই বলছেন, এবারের আইপিএলের প্রথম ম্যাচে তাঁর নাম যখন ধ্বনিত হচ্ছিল গোটা স্টেডিয়াম জুড়ে, তখন আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি স্বয়ং ধোনি। কেঁদে ফেলেছিলেন চেন্নাই অধিনায়ক। যে অধিনায়ক প্রতিক্রিয়া দেখান না, শত চাপের মুখেও মেজাজ হারান না, আবেগপ্রবণ হয়ে পড়েন না, সেই তিনিই ভেঙে পড়লেন। আবেগের কাছে বশ মানলেন!

[আরও পড়ুন: চেন্নাইকে জিতিয়ে ধোনির কোলে জাদেজা, উধাও দুই তারকার ব্যক্তিত্বের সংঘাত]

 

ধোনি নিজেই বলেছেন, ”প্রথম ম্যাচে আমার নাম ধরে চিৎকার করছিলেন দর্শকরা। আমার চোখ জলে ভরে গিয়েছিল। ডাগ আউটে কিছুক্ষণ চুপ করে দাঁড়িয়েছিলাম। সেই মুহূর্তে উপলব্ধি করেছিলাম, আমি এই মুহূর্ত উপভোগ করতে চাই। চেন্নাইয়েও একই ব্যাপার ঘটেছিল। বুঝতে পেরেছিলাম আমাকে ওরা ভালবাসে। আমি যা সেটাই তুলে ধরতে চেয়েছিলাম। নিজেকে অন্যরকম করে দেখাইনি।”

ধোনির হাতে আইপিএল ট্রফি দেখতে চেয়েছিলেন চেন্নাই ভক্তরা। সেই কারণে প্রচুর ভক্ত এসেছিলেন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। অনেকের মধ্যেই কৌতূহল ছিল, তবে কি ট্রফি জিতেই ধোনি জানিয়ে দেবেন এবার আইপিএল থেকেও নিলেম ছুটি? চেন্নাই ভক্তরা ঘরে ফিরছেন জোড়া জয়ের সাফল্য নিয়ে। এক গুজরাট টাইটান্সকে হারিয়ে চেন্নাই সুপার কিংস পঞ্চমবার খেতাব জেতে। দুই, ধোনি জানিয়ে দেন অবসর এখনই তিনি নিচ্ছেন না। চ্যাম্পিয়ন হওয়ার পরে ধোনি বলেন, “জানি, এটাই হয়তো অবসর ঘোষণার সেরা সময়। কিন্তু মানুষ আমায় যেভাবে আমায় ভালবাসা দিয়েছে, আমার প্রতি যে বিশ্বাস, স্নেহ দেখিয়েছে, তার প্রেক্ষিতে মনে হচ্ছে আরও ন’মাস কাটিয়ে মাঠে ফিরব। জানি না শরীর কতটা সঙ্গ দেবে। তবে নিজেকে তৈরি করার জন্য বেশ কয়েক মাস সময় পেয়ে যাব। খেললে এই সমর্থকদের জন্যই খেলব।”

এবারের আইপিএলে শুভমান গিলের দাপট দেখেছে, দেখেছে বিরাট কোহলির ব্যাটিং দৌরাত্ম্য, কিন্তু টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত এক ব্যক্তিত্বের আবেগেই ভেসে গেলেন সমর্থকরা। ধোনি-আবেগ গ্রাস করল গোটা দেশকে।

[আরও পড়ুন: মধুরেণ সমাপয়েৎ, ‘ও অনেকটা আমার মতো’, রায়ডুকে শ্রদ্ধা নেতা ধোনির

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement