shono
Advertisement

অধরা সোনা, ডায়মন্ড লিগে ফের দ্বিতীয় স্থানে নীরজ

চলতি বছর এটাই সবচেয়ে খারাপ পারফরম্যান্স নীরজের।
Posted: 08:59 AM Sep 17, 2023Updated: 08:59 AM Sep 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজিনে অনুষ্ঠিত ডায়মন্ড লিগে পুরুষদের জ‌্যাভলিন ইভেন্টে দ্বিতীয় হলেন ভারতের সোনার ছেলে নীরজ চোপড়া (Neeraj Chopra)। অল্পের জন্য দ্বিতীয় হলেন তিনি। এই নিয়ে পরপর দুটি ডায়মন্ড লিগে রুপো জিতলেন নীরজ।

Advertisement

শনিবার রাতে ৮৩.৮০ মিটার জ‌্যাভলিন ছুঁড়ে নীরজ পেলেন দ্বিতীয় স্থান। বিশ্ব অ‌্যাথলেটিক্সে সোনা জেতার পর নীরজের পরবর্তী লক্ষ‌্য ছিল ৯০ মিটার অতিক্রম করা। কিন্তু সেই লক্ষ‌্যপূরণে এবারও ব‌্যর্থ হলেন তিনি। নীরজকে টপকে প্রথম স্থান পেলেন চেক প্রজাতন্ত্রের জ‌্যাকুব ভাদলেচ। তিনি ছোঁড়েন ৮৪.২৪ মিটার।

[আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন নাসিম শাহ! বড় ধাক্কা খেল বাবর আজমের পাকিস্তান]

এদিন প্রথম থ্রো-তে ব‌্যর্থ হন নীরজ। দ্বিতীয় থ্রোতে তিনি ছুঁড়লেন ৮৩.৮০ মিটার। তৃতীয় থ্রোতে নীরজ ছোঁড়েন ৮১.৩৭ মিটার। চার নম্বর থ্রো-তে ফের ব‌্যর্থ হন নীরজ। পঞ্চম থ্রোয়ে তিনি অতিক্রম করেন ৮০.৭৪ মিটার। শেষ থ্রোয়ে নীরজ ছোঁড়েন ৮০.৯০ মিটার।

[আরও পড়ুন: মেগা ফাইনালের আগে দুর্ঘটনা থেকে বাঁচলেন বিরাট! দেখুন ভাইরাল ভিডিও]

চলতি বছর এটাই সবচেয়ে খারাপ পারফরম্যান্স নীরজের। এই মরশুমে এর আগে সব ইভেন্টেই ৮৫ মিটারের বেশি জ্যাভলিন ছুঁড়েছেন ভারতের সোনার ছেলে। তবে এর জন্য অনেকেই দায়ী করছেন ইউজিনের আবহাওয়াকে। প্রবল বেগে হাওয়া থাকায় কোনও অ্যাথলিটই নিজেদের সেরাটা দিতে পারেননি। এমনকী প্রথম স্থানে থাকা জ‌্যাকুব ভাদলেচও ৮৫ মিটার ছোঁড়েননি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement