shono
Advertisement

সামান্য ব্যবধানে হার চেক প্রতিপক্ষের কাছে, জুরিখ ডায়মন্ড লিগে দ্বিতীয় নীরজ

৮৫.৭১ মিটার থ্রো করেন নীরজ।
Posted: 09:06 AM Sep 01, 2023Updated: 09:06 AM Sep 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: না! হল না। বিশ্ব অ‌্যাথলেটিক্স চ‌্যাম্পিয়নশিপে জ‌্যাভলিনে সোনা জয়ের পর সবাই ভেবেছিলেন জুরিখে অনুষ্ঠিত ডায়মন্ড লিগেও প্রথম হবেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। কিন্তু বৃহস্পতিবার এই প্রতিযোগিতায় সোনা নয়, রুপোতেই সন্তুষ্ট থাকতে হল নীরজকে। পরপর দু’বার ফাউল থ্রোও করেন ভারতের সোনার ছেলে। কিছুটা স্বভাববিরুদ্ধভাবেই দিনের শেষ থ্রো’তে গিয়ে নিজের সেরা পারফরম্যান্স করেন নীরজ।

Advertisement

এদিনের প্রতিযোগিতায় সোনা জিতলেন চেক প্রজাতন্ত্রের জ‌্যাকুব ভালদেচ। তিনি ছুঁড়লেন ৮৫.৮৬ মিটার। দ্বিতীয় স্থানে থাকা নীরজের সেরা থ্রো ৮৫.৭১ মিটার। তৃতীয় স্থান জার্মানির জুলিয়ান ওয়েবারের (৮৫.০৪ মিটার)। বিশ্ব চ‌্যাম্পিয়নশিপ শেষ হওয়ার অল্প কয়েকদিনের মধ্যেই জুরিখের এই প্রতিযোগিতায় নামেন নীরজ। 

[আরও পড়ুন: শ্রীলঙ্কার কাছে নাস্তানাবুদ বাংলাদেশ, হেরেই এশিয়া কাপ অভিযান শুরু শাকিবদের]

চলতি মরশুমে যে দু’টি ডায়মন্ড লিগে অংশ নিয়েছিলেন, সবক’টিতেই তিনি সেরা হন নীরজ। বিশ্ব চ‌্যাম্পিয়নশিপেও তিনি প্রথম স্থান পেয়েছিলেন। কিন্তু এদিন নীরজ তাঁর সেরা ফর্মে ছিলেন না। তাঁর প্রথম থ্রোটি ৮০.৭৯ মিটার অতিক্রম করে। দ্বিতীয় ও তৃতীয় থ্রো ফাউল হয়। চতুর্থ থ্রো-তে তিনি ৮৫.২২ মিটার ছোঁড়েন। ফাইনাল রাউন্ডে দিনের সেরা থ্রো (৮৫.৭১ মিটার) ছুঁড়ে রুপো নিশ্চিত করেন। ‌

প্রতিযোগিতার শেষে নীরজ জানান, বিশ্ব চ্যাম্পিয়নশিপের পর বেশ ক্লান্ত হয়ে পড়েছেন তিনি। তাই ডায়মন্ড লিগে নিজের ফিটনেস ধরে রাখার প্রতিই বেশি মনোযোগী ছিলেন। আগামী প্রতিযোগিতাগুলিতে নিজের ১০০ শতাংশ দিতে পারবেন বলেই আশাবাদী ভারতের সোনার ছেলে। 

[আরও পড়ুন: প্রিয় দলের খেলা দেখতে গিয়ে মাঠেই মৃত্যু, মহামেডান স্পোর্টিং সমর্থকের প্রয়াণে শোকের ছায়া ময়দানে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement