shono
Advertisement
Arshad Nadeem

'নীরজের মা আমার মায়ের মতো', সীমান্ত ডিঙিয়ে বার্তা পাকিস্তানের সোনার ছেলে নাদিমের

'সোনা পেয়েছে যে সেও আমারই সন্তান', নাদিমের সোনা জয়ে বলেছিলেন নীরজের মা।
Published By: Kishore GhoshPosted: 10:32 PM Aug 11, 2024Updated: 02:13 PM Aug 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু 'পঞ্ছি' (পাখি), 'নদীয়া' (নদী), 'পবনকে ঝোঁকে'ই (বাতাস) নয়, খেলাও সীমান্তের সংকীর্ণ বিভাজন মানে না। সে ভারত-পাকিস্তানের মতো তথাকথিত 'শত্রু' দেশ হলেও। প্যারিস অলিম্পিকের প্রেক্ষাপটে এর জলজ্যান্ত উদাহরণ ভারতের সোনার ছেলে নীরজ চোপড়া এবং পাকিস্তানের সদ্য সোনাজয়ী চাম্পিয়ান জ্যাভলিন ত্রোয়ার আর্শাদ নাদিমের বন্ধুত্ব। এমনকী নীরজের মা সরোজ দেবীও জানিয়ে দিয়েছিলেন, আর্শাদও তাঁর সন্তানের মতো। এবার 'মা'কে জবাব দিলেন সীমান্তপাড়ের 'সন্তান' আর্শাদ। এদিন তিনি বলেন, নীরজ চোপড়ার মা আমার মায়ের মতো।

Advertisement

অলিম্পিকে রেকর্ড গড়ে সোনা জিতেছেন আর্শাদ নাদিম। প্রথম পাকিস্তানি অ্যাথলিট হিসেবে অলিম্পিক থেকে ব্যক্তিগত ইভেন্টে সোনার পদক এসেছে তাঁর ঝুলিতে। আর্শাদের পিছনে রুপো নিয়েই থামতে হয়েছে ভারতের নীরজ চোপড়াকে। এর পরেও নীরজের মা সরোজ দেবী বলেছিলেন, আর্শাদও তাঁর সন্তানের মতো। তাঁর মতে, প্যারিস থেকে সোনা জিতেছেন তাঁর ছেলেও। পাকিস্তানের অ্যাথলিটকে নিজের ছেলে হিসেবেই দেখেন সরোজ দেবী। তাঁর সাফ বক্তব্য, “রুপো জিতেও আমরা খুশি। আর যে সোনা পেয়েছে সেও আমারই সন্তান।”

 

[আরও পড়ুন: ট্রাম্পের প্রচার শিবিরের অভ্যন্তরীণ তথ্য হাতানোর অভিযোগ ইরানের বিরুদ্ধে]

নাদিম যেন সরোজ দেবীর এই বক্তব্যেরই জবাব দিলেন। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পাকিস্তানি মিডিয়াকে এদিন তিনি বলেন, "একজন মা হলেন মা, তাই তিনি সকলের জন্য প্রার্থনা করেন। আমি নীরজ চোপড়ার মায়ের কাছে কৃতজ্ঞ। তিনি আমারও মা! তিনি আমাদের দুজনের জন্য প্রার্থনা করেছেন। এবং আমরা দক্ষিণ এশিয়ার মাত্র দুজন খেলোয়াড় ছিলাম যাঁরা বিশ্ব মঞ্চে পারফর্ম করেছি।" উল্লেখ্য, নীরজকে প্রতিপক্ষ বলে ভাবতে রাজি নন নাদিমের মাও। পাকিস্তানি অ্যাথলিটের মায়ের কাছে ভারতের নীরজ ‘ছেলের মতো’।

 

[আরও পড়ুন: গৃহযুদ্ধে পুড়ছে মায়ানমার, রাখাইনে ড্রোন হামলায় মৃত অন্তত ১৫০ রোহিঙ্গা!]

নীরজকে নিয়ে আর্শাদের মা বলেছেন, “ও আমার ছেলের মতো। ও নাদিমের শুধু বন্ধু নয়, ভাইয়ের মতো। হার-জিত খেলার অঙ্গ। ঈশ্বর ওর মঙ্গল করুন। ও যেন আরও পদক পায়। ওরা ভাইয়ের মতো। আমি নীরজের জন্য প্রার্থনা করেছিলাম।” এই সঙ্গে তিনি নাদিমের সোনাজয়ের জন্য ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের মানুষদের। তিনি বলেন, “যেভাবে গোটা পাকিস্তান নাদিমের পাশে ছিল, তার জন্য ধন্যবাদ জানাতে চাই। তারাও আমার ছেলের সাফল্যের জন্য প্রাথর্না করেছিল।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নাদিম যেন সরোজ দেবীর বক্তব্যেরই জবাব দিলেন।
  • পাকিস্তানি অ্যাথলিটের মায়ের কাছে ভারতের নীরজ ‘ছেলের মতো’।
Advertisement