shono
Advertisement

নীরজের শক্তির উৎস ডায়েট, সোনার ছেলের খাদ্য তালিকায় কী কী থাকে?

জ্যাভলিন থ্রো-কে এক অন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন নীরজ।
Posted: 02:41 PM Aug 28, 2023Updated: 02:42 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নীরজ চোপড়ার (Neeraj Chopra) শক্তির উৎস কী? অনুশীলন তো বটেই, সেই সঙ্গে খাদ্যাভ্যাসও নীরজকে প্রবল শক্তি জোগায়। সেই কারণেই নীরজ জ্যাভলিন ছুঁড়ে  সোনা জেতেন। তাঁর আশপাশে নেই কেউ। এহেন সোনা জয়ী অ্যাথলিটের দিন শুরু হয় জুস বা ডাবের জল দিয়ে। প্রাতঃরাশে থাকে তিন থেকে চারটি ডিমের সাদা অংশ, দু’ পিস রুটি, এক থালা ডালিয়া এবং ফল।

Advertisement

মধ্যাহ্নভোজে নীরজের পাতে থাকে দই এবং ভাত। সেই সঙ্গে ডাল, গ্রিলড চিকেন এবং স্যালাড। ট্রেনিং সেশন চলাকালীন ড্রাই ফ্রুট খেতেই পছন্দ করেন নীরজ। বিশেষ করে আমন্ড খেতে ভালবাসেন দেশের সোনার ছেলে। সঙ্গে থাকে জুস। নৈশভোজে হাল্কা খাবার পছন্দ নীরজের। স্যুপের সঙ্গে সেদ্ধ তরকারি এবং ফল সহযোগে ডিনার সারেন সোনার ছেলে।

[আরও পড়ুন: সোনা জেতার পর ‘চিরপ্রতিদ্বন্দ্বী’ আর্শাদকে কাছে ডেকে মন জিতলেন নীরজ, দেখুন ভাইরাল ভিডিও]

 

শরীরে প্রোটিনের দরকার। সেই কারণে এখন তাঁর ডায়েটে যোগ হয়েছে প্রোটিন সাপ্লিমেন্ট খান নীরজ, যোগ হয়েছে সলমন মাছও। উল্লেখ্য, ২০১৬ সাল পর্যন্ত নীরজ নিরামিশাষী ছিলেন। সেই বছর থেকেই আমেরিকায় ট্রেনিং শুরু করেন নীরজ। তখন থেকেই নীরজ আমিষ খাওয়া শুরু করেন। 
চুরমা পছন্দ করেন নীরজ। মিষ্টি, গোলগাপ্পাও খান তিনি। নীরজ নিজের ফিটনেস সম্পর্কে সচেতন। সেই কারণে অন্যরকম কিছু খেলে তিনি ঘাম ঝরিয়ে নিজেকে ফিট রাখার চেষ্টা করেন। 

[আরও পড়ুন: বিশ্বজয়ী নীরজকে শুভেচ্ছা জানালেন আর এক মহাতারকা অভিনব বিন্দ্রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement