shono
Advertisement

এগিয়ে আসছে এশিয়া কাপ, দল বাছলেন প্রাক্তন কোচ ও নির্বাচক প্রধান

দেখে নিন সেই দল।
Posted: 05:46 PM Aug 17, 2023Updated: 12:10 AM Aug 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের (Asia Cup 2023) দল নির্বাচন করে ফেলেছে পাকিস্তান, বাংলাদেশ। টিম ইন্ডিয়ার দলগঠন এখনও হয়নি। সব ঠিকঠাক থাকলে রবিবার এশিয়া কাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হতে পারে। তবে তার আগে রবি শাস্ত্রী (Ravi Shastri), এমএসকে প্রসাদ (MSK Prasad) এবং সন্দীপ পাটিল (Sandip Patil) এশিয়া কাপের জন্য দল বেছে নিয়েছেন। ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন জশপ্রীত বুমরাহ।

Advertisement

কিন্তু শাস্ত্রী-প্রসাদ ও পাটিলের দলে জায়গা পাননি কেএল রাহুল এবং শ্রেয়স আইয়ার। চোট সারিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটেছে বুমরাহর। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জাতীয় দলকে নেতৃত্ব দেবেন তিনি। এশিয়া কাপে ভারতীয় দলের হয়ে যে খেলবেন বুমরাহ, তা মোটামুটি স্থির। এশিয়া কাপে দেখে নিয়ে বুমরাহকে বিশ্বকাপে নামানো হবে। 

[আরও পড়ুন: ‘রোনাল্ডোর ছোঁয়ায় বদলে গিয়েছে সৌদি লিগ’, আল হিলালে সই করেই বলছেন নেইমার]

শাস্ত্রী-পাটিলরা শ্রেয়স আইয়ার ও রাহুলকে রাখেননি কারণ ম্যাচ প্র্যাকটিসে নেই তাঁরা। ক্রিকেট বিশেষজ্ঞরা শুভমান গিল, ঈশান কিষান এবং রোহিত শর্মাকে ওপেনিংয়ের জন্য ভাবছেন। চার নম্বরের জন্য ভাবা হচ্ছে বিরাট কোহলিকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তিলক ভার্মার পারফরম্যান্স দেখার পরে তাঁকে দলে রাখছেন বিশেষজ্ঞরা। ৫০ ওভারের ফরম্যাটে সূর্যকুমার যাদব নিজের নামের প্রতি সুবিচার করতে না পারলেও বিশেষজ্ঞরা তাঁকে রাখছেন এশিয়া কাপের দলে। হার্দিক পাণ্ডিয়া ও শার্দূল ঠাকুর–এই দুই বোলিং অলরাউন্ডারকে দলে রেখেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

স্পিন বোলিং অলরাউন্ডারদের মধ্যে রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেলকে রেখেছেন বিশেষজ্ঞরা। স্পিনার হিসেবে কুলদীপ যাদব ও যুজেবন্দ্র চাহালকে দলে রে্খেছেন বিশেষজ্ঞরা। কিন্তু রবি বিষ্ণোইকে নেওয়া হয়নি।
তিন পেসার হিসেবে মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও জশপ্রীত বুমরাহকে রেখেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। প্রসিদ্ধ কৃষ্ণাকে দলে রাখা হয়নি।

বিশেষজ্ঞদের বেছে নেওয়া দল: ঈশান কিষান, শুভমান গিল, রোহিত শৎ্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, জশপ্রীত বুমরাহ।

[আরও পড়ুন: ২৫ বেডরুমের প্রাসাদ, সুইমিং পুল থেকে প্রাইভেট জেট, কন্টিনেন্টাল জিটি! নেইমারকে কী কী সুবিধা দিচ্ছে আল হিলাল?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement