shono
Advertisement

এক ওভারে ডাবল হ্যাটট্রিক, ক্রিকেট মাঠে খুদে বোলারের অনন্য কীর্তি

২ ওভার বল করে আট উইকেট নিয়েছে খুদে বোলার।
Posted: 09:36 AM Jun 17, 2023Updated: 09:40 AM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাড়ার ক্রিকেটেও এক ওভারে ছ’ উইকেট নেওয়া কঠিন। কিন্তু ১২ বছর বয়সি অলিভার হোয়াইটহাউজ (Oliver Whitehouse) যে কীর্তি গড়ল, তাকে কুর্নিশ না জানিয়ে উপায় নেই। এক ওভারে ছয় উইকেট নিয়েছে অলিভার। ছয় উইকেট মানে ডাবল হ্যাটট্রিক। ২ ওভার বল করেছে অলিভার। আটটি উইকেট নিয়েছে সে। একটি রানও দেয়নি অলিভার। তার বোলিং অ্যাকশন বলছে, ২-২-৮-০।
প্রথম ওভারে ছ’ উইকেট নেওয়ার পরে দ্বিতীয় ওভারে দু’ উইকেট নেয় অলিভার। অনূর্ধ্ব ১২ প্রতিযোগিতায় ৯ জুন মুখোমুখি হয়েছিল ব্রমসগ্রোভ ক্রিকেট ক্লাব বনাম কুকহিলের মধ্যে। সেখানেই এই নজির গড়েছে অলিভার।

Advertisement

[আরও পড়ুন: রোনাল্ডোর সঙ্গে ব্যক্তিত্বের সংঘাতে চাকরি হারিয়েছিলেন, মারাদোনার স্মৃতিজড়িত ক্লাবের নতুন কোচ গার্সিয়া]

ব্রমসগ্রোভ ক্রিকেট ক্লাবের প্রথম দলের অধিনায়ক জেডেন লেভিট বলেন, ”ও যা অর্জন করেছে তার তাৎপর্য ভাষায় প্রকাশ করার সাধ্য নেই আমার। এক ওভারে ডাবল হ্যাটট্রিক করা দুর্দান্ত ব্যাপার। আমার মনে হয় ও নিজেও এর অর্থ বোঝেনি কারণ বয়স খুবই কম।” অলিভার নিজে না বুঝলেও অনেকেই বুঝেছেন তার কীর্তির গুরুত্ব। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো চর্চিত হচ্ছে সে। তার কীর্তির পোস্ট ৪৫ হাজার ভিউ হয়েছে। অলিভারের রক্তে খেলাধুলো। তার দিদা অ্যান জোন্স ১৯৬৯ সালে উইম্বলডন চ্যাম্পিয়ন হন।

 

[আরও পড়ুন: জঙ্গি হানায় শরীরে বিঁধেছিল বুলেট, ছিলেন ICU-তে! প্রথম বার অ্যাশেজে সেই পাক আম্পায়ার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement