অতিমারী আবহেও কুম্ভমেলাকে সমর্থন যোগেশ্বরের, কুস্তিগিরকে তীব্র কটাক্ষ বিন্দ্রার

10:25 AM Apr 18, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেও কুম্ভমেলায় (Kumbh Mela) উপচে পড়া ভিড়। ইতিমধ্যেই কোভিড আক্রান্ত হয়েছেন বহু সন্ন্যাসী। সংক্রমণ রুখতে দেশবাসীকে ‘প্রতীকী কুম্ভমেলা’ পালনের আরজি জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। কিন্তু এই অতিমারী পরিস্থিতিতেও কুম্ভমেলার পক্ষে সওয়াল করেছেন কুস্তিগির যোগেশ্বর দত্ত। আর তাতেই বেজায় চটেছেন অলিম্পিকে সোনাজয়ী শুটার অভিনব বিন্দ্রা। কুস্তিগিরকে একহাত নিয়েছেন তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গত বুধবার টুইটারে কুম্ভমেলার সমর্থনে সুর চড়িয়েছিলেন লন্ডন অলিম্পিকে কুস্তিতে ব্রোঞ্জজয়ী তারকা যোগেশ্বর (Yogeshwar Dutt)। লিখেছিলেন, “কুম্ভমেলায় কেউ বেআইনিভাবে প্রবেশ করেনি। সমস্ত প্রোটোকল মেনেই সেখানে হাজির তারা। নিরাপত্তা কিংবা মেলিক্যাল স্টাফদের কথাও মেনেই চলছে। প্রশাসনের হাত থেকে বাঁচতে কেউ পালিয়ে বেড়াচ্ছে না। তাই কুম্ভে উপস্থিত এই পবিত্র ভক্তদের নিন্দা করা বন্ধ করুন।” সেই টুইটের জবাবেই গর্জে উঠেছেন বিন্দ্রা (Abhinav A. Bindra)। যোগেশ্বরকে পালটা লিখেছেন, “একটা ভাইরাসের সংক্রমণ যেখানে গোটা দেশকে নষ্ট করে দিচ্ছে, সেখানে এখনও কুম্ভমেলা হওয়াটা কি যুক্তিযুক্ত? ভাইরাস কিন্তু সংক্রমণের আগে জাত-ধর্ম বিচার করে না।”

[আরও পড়ুন: চাহার-বোল্টের অসাধারণ বোলিং, হায়দরাবাদের বিরুদ্ধে দুরন্ত জয় মুম্বইয়ের]

Advertising
Advertising

দেশের বিভিন্ন প্রান্ত থেকে পবিত্র গঙ্গাস্নানের জন্য লাখো লাখো মানুষ হরিদ্বারের কুম্ভমেলায় হাজির হন। ফলে অতিমারী আবহে এই মিলনক্ষেত্রই সুপারস্প্রেডারের উৎসস্থল হয়ে উঠতে পারে। আর তাই দ্রুত এবারের মতো কুম্ভমেলায় ইতি টানা উচিত বলেই মনে করছেন বিন্দ্রা। সেই কারণেই যোগেশ্বরের উপর ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। বিজেপিতে যোগ দেওয়া কুস্তিগিরের বিরুদ্ধে তোপ দেগে বিন্দ্রা আরও লেখেন, “অ্যাথলিটরা সর্বদা নিজের লক্ষ্যকেই ফোকাসে রাখে। বাইরের কোনও কিছু ফোকাস নাড়াতে পারে না। এখন আমাদের লক্ষ্য হওয়া উচিত মানুষের প্রাণরক্ষা করা। কী করলে আপনজনরা সুস্থভাবে বাঁচতে পারবেন, সেই চিন্তা করা। আপনার চিন্তাধারা গোটা ক্রীড়াজগৎকে নিরাশ করল।” যদিও এখনও পর্যন্ত বিন্দ্রার টুইটের কোনও জবাব দেননি যোগেশ্বর।

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপ খেলতে ভারতে আসার ভিসা পাবেন পাক ক্রিকেটাররা? কী জানাল বোর্ড?]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next