Advertisement

দিল্লিতে কুস্তিগিরের মৃত্যুর ঘটনায় নাম জড়াল অলিম্পিয়ান সুশীল কুমারের, দায়ের FIR

02:14 PM May 06, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির ছত্রশাল স্টেডিয়াম কমপ্লেক্সের ভিতর কুস্তিগিরের মৃত্যুর ঘটনায় বিপাকে সুশীল কুমার। কুস্তিগিরকে খুনের মামলায় পুলিশের এফআইআরে নাম রয়েছে তাঁরও। যদিও নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন সুশীল (Sushil Kumar)।

Advertisement

দিন দুয়েক আগের ঘটনা। স্টেডিয়ামের ভিতরেই বেশ কয়েক জন কুস্তিগিরের সঙ্গে বচসা ও হাতাহাতিতে জড়ান বছর তেইশের এক কুস্তিগির এবং তাঁর তিন বন্ধু। তাঁদের মারধর করা হয় বলে অভিযোগ। তারপরই মৃত্যু হয় তরুণ ওই কুস্তিগিরের। তাঁর তিন বন্ধুও গুরুতর আহত হন। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন আহত সাগর, সোনু এবং অমিত কুমার। মঙ্গলবারের সেই ঘটনার দিনই মডেল টাউন থানায় একটি ফোন আসে। অজ্ঞাতপরিচয় কেউ জানিয়েছিলেন, স্টেডিয়ামের ভিতর থেকে গুলির আওয়াজ শোনা গিয়েছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। সেখানকার পার্কিং জোনে পাঁচটি গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল।

[আরও পড়ুন: IPL 2021: আইপিএলে ফের গড়াপেটার ছায়া, গ্রেপ্তার দিল্লি স্টেডিয়ামের সাফাইকর্মী]

এরপর ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে কুস্তিগিরদের সেই বচসার কথা। পার্কিং জোনেই বচসায় জড়িয়েছিলেন তাঁরা। যাঁদের মধ্যে ছিলেন ভারতীয় তারকা কুস্তিগির সুশীল কুমারও। এছাড়াও ছিলেন অজয়, প্রিন্স, সোনু, সাগর, অমিত ও আরও কয়েকজন। আর তারপরই অন্যান্য অভিযুক্তদের সঙ্গে অলিম্পিকে পদকজয়ী ভারতীয় কুস্তিগিরের বিরুদ্ধেও এফআইআর দায়েরের সিদ্ধান্ত নেওয়া হয়। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা এবং অস্ত্র আইনে তাঁর বিরুদ্ধে মামলা রুজু হচ্ছে। ইতিমধ্যেই ঘটনাস্থলের পাঁচটি গাড়ি এবং অস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে। গোটা ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

তবে গোটা ঘটনা নিয়ে সুশীল জানিয়েছিলেন, মৃত কিংবা আহতরা তাঁদের পরিচিত কুস্তিগির নন। তাঁর কথায়, “আমরা পুলিশকে জানিয়েছিলাম, কয়েকজন লাফিয়ে স্টেডিয়ামের ওই এলাকায় ঢুকে পড়েছিল। আর নিজেদের মধ্যে লড়াই করছিল। এর সঙ্গে কুস্তিগিরদের কোনও সম্পর্ক নেই।” এবার দেখার ঘটনার জল কোন দিকে গড়ায়।

[আরও পড়ুন: চলতি বছরই দেশের বাইরে হতে পারে আইপিএলের বাকি ম্যাচ, BCCI-এর হাতে ৩টি বিকল্প ভেন্যু]

Advertisement
Next