Advertisement

Tokyo Olympics: কাজাখস্তানের প্রতিযোগীকে হারিয়ে ভারতকে ব্রোঞ্জ এনে দিলেন কুস্তিগির বজরং পুনিয়া

05:52 PM Aug 07, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজারবাইজানের হাজি আলিয়েভের কাছে হেরে সোনা জয়ের স্বপ্ন অধরাই থেকে গিয়েছিল। কিন্তু ব্রোঞ্জ পদকের ম্যাচে অসাধারণ খেললেন কুস্তিগির বজরং পুনিয়া (Bajrang Punia)। কাজাখস্তানের দৌলেত নিয়াজবেকভকে ৮-০ ব্যবধানে হারিয়ে ৬৫ কেজি ফ্রি-স্টাইল বিভাগে ব্রোঞ্জ জিতলেন ভারতীয় কুস্তিগির। সেই সঙ্গে টোকিও অলিম্পিক থেকে ভারতকে এনে দিলেন ষষ্ঠ পদক। এর ফলে ভারত (India) লন্ডন অলিম্পিকের (London Olympics) সাফল্যকেও ছুঁয়ে ফেলল। ২০১২ সালের ওই অলিম্পিকেও ৬টি পদক জিতেছিল ভারত।

Advertisement

কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত টেকডাউনে ইরানের ঘিয়াসি মোর্তাজাকে হারিয়ে দিয়েছিলেন বজরং। ৬৫ কেজি ফ্রি-স্টাইল বিভাগের সেমিফাইনালে আজারবাইজানের হাজি আলিয়েভের (Haji Aliyev) বিরুদ্ধে আত্মবিশ্বাসের সঙ্গেই লড়াই শুরু করেছিলেন। কিন্তু তাঁকে কুস্তির প্যাঁচে ফেলে তরতরিয়ে এগিয়ে যান হাজি। তার পরেও ম্যাচে কামব্যাক করার আপ্রাণ চেষ্টা করেন পুনিয়া। কিন্তু প্রতিপক্ষের স্ট্র্যাটেজির কাছেই হার মানতে হয় তাঁকে। খেলার ফল হাজির পক্ষে ১২-৫।

[আরও পড়ুন: ভারতীয় Hockey তারকা বন্দনার পরিবারকে জাতিবিদ্বেষী মন্তব্য, পুলিশের জালে আরও ১]

কিন্তু ব্রোঞ্জ মেডেলের ম্যাচে কাজাখস্তানের প্রতিযোগীকে একপ্রকার ম্যাটে দাঁড়াতেই দেননি বজরং। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলতে শুরু করেন ভারতীয় কুস্তিগির। কোনওভাবেই তাঁর সামনে টিকতে পারছিলেন না নিয়াজবেকভ। পরপর পয়েন্ট তুলে নিতে থাকেন বজরং। শেষপর্যন্ত ৮-০ ব্যবধানে ম্যাচটি জিতে নেন ভারতীয় কুস্তিগির।

 

[আরও পড়ুন: ২ বছরের চুক্তিতে PSG-তেই যাচ্ছেন Messi! অভ্যর্থনা জানাতে সেজে উঠছে আইফেল টাওয়ার]

Advertisement
Next