Advertisement

এবার নতুন ভূমিকায় ধরা দেবেন অলিম্পিকে সোনাজয়ী Neeraj Chopra!

01:16 PM Aug 21, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রীড়াজগতের ইতিহাসে জ্যাভলিনের নাম স্বর্ণাক্ষরে লিখেছেন তিনি। রাতারাতি এই খেলার গুরুত্বকে পৌঁছে দিয়েছেন অন্য উচ্চতায়। দ্বিতীয় ভারতীয় হিসেবে ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতে দেশকে গর্বিত করেছেন। ঠিক ধরেছেন, কথা হচ্ছে নীরজ চোপড়ার (Neeraj Chopra)। তবে এবার ভারতীয় অ্যাথলিটকে দেখা যাবে অন্য ভূমিকায়। তাঁকে নতুন দায়িত্ব দিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর (Manohar Lal Khattar)।

Advertisement

ভারতে পা রাখার পর থেকেই সংবর্ধনায় ভাসছেন নীরজ চোপড়া। কখনও রাজধানী দিল্লিতে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে হাজির তিনি, তো কখনও হরিয়ানার মুখ্যমন্ত্রীর কাছ থেকে পাচ্ছেন সংবর্ধনা। আপামর জনতার ভালবাসা তো রয়েইছে। এমনকী লাগাতার সংবর্ধনা অনুষ্ঠানের জেরে অসুস্থও হয়ে পড়েছিলেন নীরজ। দিল্লি থেকে পানিপথ পৌঁছে সংবর্ধনা অনুষ্ঠানের মাঝপথ থেকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। তবে আপাতত সুস্থ তিনি। বুধবারই হরিয়ানার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। আর সেখানেই নতুন দায়িত্ব দিলেন মনোহর লাল খট্টর।

[আরও পড়ুন: কোন ক্লাবে নাম লেখাবেন? হাজারো গুঞ্জনের মাঝেই মুখ খুললেন Cristiano Ronaldo]

মুখ্যমন্ত্রী জানান, “আমরা আমাদের রাজ্যকে ক্রীড়া হাবে পরিণত করার পরিকল্পনা করছি। তবে এর জন্য নীরজের মতো সব অ্যাথলিটদের পাশে থাকতে হবে। দায়িত্ব নিয়ে কাজ করতে হবে সবাইকেই। টোকিও অলিম্পিকে (Tokyo Olympics 2020) প্রথমবার ৪৮ তম স্থানে শেষ করেছে ভারত। কিন্তু তাতেও আমরা খুশি নই। ব়্যাঙ্কিংয়ে উন্নতি করাই আমাদের লক্ষ্য থাকবে।” এরপরই তিনি জুড়ে দেন, “আমি সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজকে বলেছি সেন্টার অফ এক্সেল্যান্সের প্রধানের দায়িত্ব দেওয়া হবে ওকে। নীরজই সেখানে অলিম্পিকের জন্য অ্যাথলিটদের তৈরি করবে।”

কিন্তু নীরজ কি এই প্রস্তাবে রাজি? মুখ্যমন্ত্রীকে নীরজ জানিয়েছেন, “সেন্টার অফ এক্সেল্যান্সের প্রধান হব কি না, ভেবে জানাব। তবে দেশে খেলার জনপ্রিয়তা বাড়াতে সবরকম চেষ্টা করব।” তবে আপাতত আগামী বছরের বিশ্ব চ্যাম্পিয়নশিপকেই পাখির চোখ করেছেন তারকা।

[আরও পড়ুন: Afghanistan crisis: ‘নিজেদের লুকিয়ে রাখো’, ভয়ার্ত মহিলা আফগান ফুটবলারদের পরামর্শ খালিদার]

Advertisement
Next