Neeraj Chopra: সোনাজয়ী নীরজের সামনে তুমুল নাচ, RJ মালিশকার ভিডিও ঘিরে বিতর্কের ঝড়

11:09 AM Aug 21, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনার ছেলে নীরজ চোপড়াকে (Neeraj Chopra) অভিনন্দন জানাতে চেয়েছিলেন একটু অন্যরকম ভাবে। আর তা করতে গিয়েই চূড়ান্ত সমালোচনার মুখে পড়লেন জনপ্রিয় রেডিও জকি মালিশকা মেন্ডনসা (Malishka Mendonsa)। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো বিতর্কের ঝড় উঠেছে। এমনকী অনেকে এও অভিযোগ তুলেছেন, নীরজের উপর ভারচুয়ালি অশালীন অত্যাচার করা হয়েছে।

Advertisement

Advertising
Advertising

ঘটনাটা ঠিক কী? একটি এফএম স্টেশনে অনলাইন সাক্ষাৎকারের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল নীরজকে। সে ডাকে সাড়াও দেন টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ার। এফএম স্টেশনে হাজির হয়েছিলেন ভারচুয়ালি। আর নীরজের সাফল্যে মালিশকারা ঠিক কতখানি খুশি, তা বোঝাতেই তিনি ও তাঁর সহকর্মীরা নীরজকে নাচ করে দেখান। ১৯৫৭ সালের ‘নয়া দৌড়’ ছবির জনপ্রিয় গান ‘উড়ে জব জব জুলফে’ গানটিতে নাচ করতে দেখা যায় মালিশকাদের। দেখা যায়, ল্যাপটপের পর্দায় ভেসে নীরজের মুখ। আর তাঁর সামনেই স্টুডিওয় জমে উঠেছে মালিশকাদের নাচ। নিজের টুইটার হ্যান্ডেলে এই সেলিব্রেশনেরই ভিডিও পোস্ট করেন মালিশকা। আর তারপর থেকেই তুঙ্গে বিতর্ক।

[আরও পড়ুন: MS Dhoni: হলদে চুল, হাতে সোনার ব্রেসলেট! ফের নয়া লুকে চমক ধোনির, দেখনু ভিডিও]

রেডিও জকি লেখেন, “মহিলারা…জুম কলের দিকে ক্যামেরা ঘোরার আগের মুহূর্ত। দেখুন আমরা কার জন্য নাচছি।” বছর তেইশের সোনাজয়ীর সামনে সেলিব্রেশনের এমন নাচ অবশ্য মেনে নিতে পারেনি নেটিজেনদের একাংশ। তীব্র সমালোচনায় বিদ্ধ করা হয়েছে মালিশকাকে। অনেকে লেখেন, এই দৃশ্য অত্যন্ত লজ্জাজনক। এক্ষেত্রে লিঙ্গ উলটে গেলে কী হত বলতে পারেন? অর্থাৎ নীরজের জায়গায় কোনও মহিলা এবং মালিশকার স্থানে কোনও পুরুষ থাকলে তো বলা হত যৌন হেনস্তা করা হয়েছে। অন্য এক নেটিজেনের কথায়, অত্যন্ত লজ্জাজনক একটি দৃশ্য দেখতে ঠিক এমনই হয়। অনেকে আবার প্রশ্ন তুলেছেন, নীরজের জায়গায় কোনও মহিলা থাকলেও মুম্বই এই ঘটনা মেনে নিত তো? কয়েকজনের দাবি, মহিলাদের এমন নাচ দেখে নীরজের যে বেশ অস্বস্তি হচ্ছিল, তা তাঁর মুখ দেখেই স্পষ্ট বোঝা যাচ্ছে।

[আরও পড়ুন: Salman Khan-কে ‘শিক্ষা’! ‘নিয়ম মানুন’, মুম্বই বিমানবন্দরে প্রবেশের মুখে অভিনেতাকে বাধা জওয়ানের]

যদিও এখনও পর্যন্ত এই বিতর্ক নিয়ে মুখ খোলেননি মালিশকা। তবে জানিয়েছেন, সোনাজয়ী তারকার সাক্ষাৎকার নিয়ে তিনি উচ্ছ্বসিত। কিন্তু জ্যাভলিন থ্রোয়ারকে নিয়ে সেলিব্রেশনে মেতে আপাতত নেটিজেনদের একাংশের বিরাগভাজন হয়েছেন মালিশকা।

Advertisement
Next