shono
Advertisement

জাতীয় স্তরের Kickboxing টুর্নামেন্টে এবার নজর কাড়বে কলকাতাও, প্রথমবার অংশ নেবে ৮ প্রতিযোগী

সম্প্রতি Wako India-কে পুরোপুরি স্বীকৃতি দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যান দপ্তর।
Posted: 05:12 PM Aug 21, 2021Updated: 05:46 PM Aug 21, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মাসেই গোয়ায় (Goa) বসতে চলেছে জাতীয় কিকবক্সিং টুর্নামেন্ট। আর সেই টুর্নামেন্টে প্রথমবার কলকাতা থেকে অংশগ্রহণ করতে চলেছেন ৮ জন প্রতিযোগী। সম্প্রতি এই সংক্রান্ত এক সাংবাদিক সম্মেলনে সেই প্রতিযোগীদের সঙ্গে পরিচয়ও করিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

কিকবক্সিংয়ের নিয়ামক সংস্থা হল Wako World। তারই অধীনে রয়েছে Wako India। সম্প্রতি তাঁদের পুরোপুরি স্বীকৃতি দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যান দপ্তর।  শুধু তাই নয়, আন্তর্জাতিক অলিম্পিক সংস্থাও সম্প্রতি কিকবক্সিংকে স্বীকৃতি দিয়েছে। আর এরপরই এই টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে ওয়াকো ইন্ডিয়া। জানা গিয়েছে, গোয়ায় আগামী ২৬ থেকে ২৯ আগস্ট জাতীয় স্তরের এই টুর্নামেন্টটি আয়োজিত হবে। সবমিলিয়ে ৪৩ জন প্রতিযোগী এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন। শুধু তাই নয়, দু’জন রেফারিও বাংলা থেকে এই টুর্নামেন্টে যোগ দিচ্ছেন। 

[আরও পড়ুন: Neeraj Chopra: এবার স্টেডিয়ামের নামকরণ হতে চলেছে সোনার ছেলের নামে]

এর আগে সম্প্রতি ওয়েস্ট বেঙ্গল স্পোর্টস কিকবক্সিং অ্যাসোসিয়েশনকে মান্যতা দিয়েছিল Wako India Kickboxing Federation। তাঁরা জানিয়েছিল, পশ্চিমবঙ্গের এই সংস্থার সভাপতি পরীক্ষিত রায় এবং সাধারণ সচিব বিশ্বনাথ রায়। আর এবার ওয়েস্ট বেঙ্গল স্পোর্টস কিকবক্সিং অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সাতজন প্রতিযোগী এই টুর্নামেন্টে যোগ দেবে।  

[আরও পড়ুন: AFC Cup: দুর্বল মাজিয়াকে সমীহ করলেও দ্বিতীয় ম্যাচে জয় পেতে মরিয়া সবুজ-মেরুন ব্রিগেড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement