shono
Advertisement

‘মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে’, প্রতিবাদী কুস্তিগিরদের সমস্যা মেটানোর আশ্বাস পিটি উষার

বুধবার ধরনামঞ্চে কুস্তিগিরদের সঙ্গে দেখা করেন প্রাক্তন অ্যাথলিট।
Posted: 05:08 PM May 03, 2023Updated: 10:31 PM May 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যন্তর মন্তরে গিয়ে ধরনারত কুস্তিগিরদের সঙ্গে দেখা করলেন পিটি উষা (PT Usha)। বুধবার হঠাৎই প্রতিবাদ মঞ্চে পৌঁছন তিনি। প্রসঙ্গত, কয়েকদিন আগেই কুস্তিগিরদের প্রতিবাদকে কটাক্ষ করে মন্তব্য করেছিলেন কিংবদন্তি অ্যাথলিট। তিনি বলেছিলেন, রাস্তায় বসে প্রতিবাদের কারণে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। যদিও বুধবার সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেননি তিনি। প্রতিবাদী কুস্তিগিরদের সঙ্গে কথা বলেন পিটি উষা।

Advertisement

কুস্তি ফেডারেশনের প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনে দীর্ঘদিন ধরে ধরনায় বসেছেন কুস্তিগিররা। তবে এই প্রতিবাদ শুরু হওয়ার পরেই তুমুল নিন্দা করেন ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধান পিটি উষা। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “কুস্তিগিরদের আচরণ একেবারে বিশৃঙ্খল। তাঁদের জন্যই দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। রাস্তায় বসে প্রতিবাদ না করে অলিম্পিক অ্যাসোসিয়েশনের কমিটিতে অভিযোগ জানানো উচিত ছিল তাঁদের। মেরি কম, শরত কমলের মতো খেলোয়াড়রা রয়েছেন এই কমিটির নেতৃত্বে।” 

[আরও পড়ুন: ‘২০১৬ প্রাথমিকে শিক্ষক নিয়োগের সব তথ্য চাই’, ২ সপ্তাহ সময় বেঁধে দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়]

এই মন্তব্যের তুমুল নিন্দায় সরব হন প্রতিবাদী কুস্তিগিররা। বজরং পুনিয়া (Bajrang Punia) সাফ জানান, প্রাক্তন দৌড়বিদের এহেন আচরণ একেবারেই অপ্রত্যাশিত। রাজনীতিকদের মধ্যে পিটি উষার মন্তব্যের বিরোধিতায় মহুয়া মৈত্র বলেন, ,”অ্যাথলিটরা যদি দেশের ভাবমূর্তি নষ্ট করে থাকেন, তাহলে শাসক দলের যে সাংসদ বছরের পর বছর ধরে রেসলিং ফেডারেশনের (WFI) প্রধান পদে বসে রয়েছেন, যার বিরুদ্ধে যৌন হেনস্তা এবং ক্ষমতার অপব্যবহার করার অভিযোগ আছে অথচ দিল্লি পুলিশ FIR নিচ্ছে না, তিনি কি দেশের জন্য গোলাপের সৌরভ এনে দিচ্ছেন?”

জানা গিয়েছিল, কুস্তিগিরদের সমস্যা নিয়ে কথা বলার জন্য পিটি উষাকে ফোন করেছিলেন কুস্তিগির ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। কিন্তু ফোন ধরেননি প্রাক্তন অলিম্পিয়ান। তবে বুধবার ধরনামঞ্চে গিয়ে প্রত্যেক কুস্তিগিরদের সঙ্গে কথা বলেন পিটি উষা। তবে সাংবাদিকদের সামনে মুখ খোলেননি তিনি। তবে কুস্তিগিরদের তিনি বলেছেন, “আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। আমি প্রথমে একজন ক্রীড়াবিদ। তারপর প্রশাসক।” সেই সঙ্গে আশ্বাস দিয়েছেন, দ্রুত তাঁদের সমস্যার সমাধান করে দেওয়া হবে।

[আরও পড়ুন: সবুজ পাতায় শরীর ঢাকলেন ঋতাভরী, ছবি দেখে কী বলছেন নেটিজেনরা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement