shono
Advertisement

মাঝরাতে যন্তরমন্তরে ‘মদ্যপ’ পুলিশকর্মীদের তাণ্ডব, মাথা ফাটল কুস্তিগিরের, নজর রাখছে IOC

আমাদের সব পদক ফিরিয়ে নিক সরকার, বলছেন ক্ষুব্ধ বজরং পুণিয়া।
Posted: 09:18 AM May 04, 2023Updated: 09:20 AM May 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেসলারদের ধরনায় এবার মদ্যপ পুলিশকর্মীদের তাণ্ডব, হাতাহাতি! আহত অন্তত তিনজন কুস্তিগির। এদের মধ্যে একজন অচেতন হয়ে পড়েন। ক্ষোভে, দুঃখে কান্নায় ভেঙে পড়লেন ভিনেশ ফোগাট-সহ একাধিক কুস্তিগির।

Advertisement

যৌন হেনস্তায় অভিযুক্ত WFI সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের শাস্তির দাবিতে দিল্লির যন্তরমন্তরে প্রায় সপ্তাহখানেক ধরে ধরনায় দেশের সেরা কুস্তিগিররা। বুধবার রাতে ধরনাস্থলে অস্থায়ী বিছানা আনার উদ্যোগ নেন কুস্তিগিররা। অভিযোগ, ঠিক তখনই মদ্যপ পুলিশকর্মীরা সেখানে এসে কুস্তিগিরদের বাধা দেওয়া শুরু করেন। মদ্যপ অবস্থায় রীতিমতো তাণ্ডব চালান দিল্লি পুলিশের কয়েকজন আধিকারিক। এমনকী, রেসলারদের মারধরও করা হয়। দু’জন কুস্তিগিরের মাথা ফাটে। একজন অচেতন হয়ে পড়েন।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতির মূল পাণ্ডা মানিক, সুপ্রিম কোর্টে একের পর এক বিস্ফোরক অভিযোগ সিবিআইয়ের]

পুলিশের আচরণে ক্ষোভ উগরে দেন অলিম্পিকে পদকজয়ী বজরং পুণিয়া। তিনি বলছেন, “ভারত সরকারের কাছে আমার অনুরোধ এভাবে লাঞ্ছনা দেওয়ার থেকে, আমার সব পদক সরকার ফিরিয়ে নিক।” কান্নায় ভেঙে পড়েছেন ভিনেশ ফোগাট। তিনি বলছেন, “এই দিন দেখার জন্যই কী আমরা দেশের জন্য পদক জিতে এনেছি? আমরা কোনও অপরাধী নই। কিন্তু আমাদের সঙ্গে তেমনই আচরণ করা হচ্ছে।” ভিনেশের অভিযোগ, তাঁর ছোট ভাইকেও মেরে মাথা ফাটিয়েছে পুলিশ। দিল্লি পুলিশ অবশ্য বলছে, রাজনৈতিক নেতাদের মদতে অনুমতি ছাড়া বিক্ষোভস্থলে অস্থায়ী বিছানা নিয়ে যাচ্ছিলেন রেসলাররা। তাঁদের বাধা দিতে গেলে সামান্য হাতাহাতি হয়েছে মাত্র।

[আরও পড়ুন: সবুজ পাতায় শরীর ঢাকলেন ঋতাভরী, ছবি দেখে কী বলছেন নেটিজেনরা?]

এদিকে রেসলারদের এই বিক্ষোভের দিকে নজর রাখছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। তাঁরা জানিয়েছে, অ্যাথলিটদের কোনওরকম হেনস্তা অলিম্পিজমের বিরোধী। অ্যাথলিটদের কোনওরকম হয়রানি, বা হেনস্তার প্রতিবাদে সবসময় তাঁদের সমর্থন করতে তৈরি IOA। এ বিষয়ে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনকে দ্রুত সমন্বয়সাধন করার নির্দেশ দিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement